ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

রাজধানীতে পুলিশের সঙ্গে গার্মেন্টস শ্রমিকদের সংঘর্ষ

6 June 2022, 1:14:03

রাজধানীর মিরপুরে বেতন বাড়ানোর দাবিতে তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। সোমবার (৬ জুন) সকাল সাড়ে ৮টার দিকে মিরপুর ১৩ নম্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন কয়েকশ গার্মেন্টস শ্রমিক। এ সময় মিরপুর ১৩ নম্বর থেকে ১৪ নম্বর পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে সকাল সাড়ে ৯টার দিকে আন্দোলনকারী শ্রমিকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ পুলিশ। এতে আরও ক্ষুব্ধ হয়ে ওঠে শ্রমিকরা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করে। পুলিশও শ্রমিকদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। ফলে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ বিষয়ে পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার (প্যাট্রল) মাহবুব বলেন, শ্রমিকরা মিরপুর ১৩ নম্বরের রাস্তা অবরোধ করে রেখেছে। আমরা তাদের সরানোর চেষ্টা করছি।

শ্রমিকদের দাবি, নিত্যপণ্যের দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে, সেই হারে বেতন বাড়েনি তাদের। ফলে বর্তমান বেতন দিয়ে মাস পার করাও কঠিন হয়ে পড়েছে। বিষয়টি মালিকপক্ষকে জানানো হলেও কোনো উদ্যোগ নেয়নি। তাই বাধ্য হয়েই রাস্তায় নেমেছেন তারা।

উল্লেখ্য, বেতন বাড়ানোর দাবিতে গত শনিবার (৪ জুন) দুপুর থেকে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। ওই দিন তারা বিকেল ৫টা পর্যন্ত মিরপুরের ১০, ১৩ ও ১৪ নম্বরের রাস্তা আটকে রাখেন। পরদিন রবিবার (৫ জুন) বিক্ষোভ আরও ছড়িয়ে পড়ে। এদিন শ্রমিকরা মিরপুর ১০, ১১, ১২, ১৩, ১৪ নম্বরসহ আশেপাশের বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: