ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

তীব্র যানজটে নাকাল নগরে চলাচলকারীরা

4 April 2022, 4:19:12

পবিত্র রমজানের দ্বিতীয় দিনেও সকাল থেকেই বিভিন্ন সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। রোজার প্রথম দিনের মতো আজও তীব্র যানজট অস্বস্তিতে ফেলেছে নগরবাসীকে।

সোমবার সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় যান চলাচল কিছুটা স্বাভাবিক ছিল। কিন্তু সকাল সাড়ে ৯টার পর হঠাৎ করে যানজটের সৃষ্টি হয়। যা এখনও রয়েছে।

রাজধানীর মালিবাগ, শান্তিনগর, রামপুরা, মেরুল বাড্ডা ও উত্তর বাড্ডা এলাকা ঘুরে যানজটের এ চিত্র দেখা যায়।

খোঁজ নিয়ে আরও জানা গেছে, সকাল থেকেই রাজধানীর শাহবাগ, বাংলামোটর, ফার্মগেট ও পান্থপথ এলাকা হয়ে নিউমার্কেট পর্যন্ত ব্যাপক যানজট রয়েছে। ওইসব এলাকায় যানজটের কারণে নগরবাসীকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে সকাল থেকেই।

দীর্ঘ যানজটে অনেকে পায়ে হেটে যাত্রা করেন তাদের গন্তব্যে। যাত্রীদের অভিযোগ সড়কে চালকরা নিয়মশৃঙ্খলা না মানায় যানজট পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। যানজট মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশের কর্মকর্তাদেরও।

রোজার সময় সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান প্রায় একই সময় শুরু হওয়ায় সড়কে যানবাহনের চাপ বেশি বলে জানান তারা।

গত কিছুদিন ধরেই যানজটে নাকাল রাজধানীর বাসিন্দারা। সকাল, দুপুর কিংবা রাত- সবসময়ই যানজট। পুরো রাজধানীজুড়েই এ অবস্থা।

পবিত্র রমজানের প্রথম দিনেও তার ব্যতিক্রম হয়নি। রোববার ইফতারের প্রায় তিন ঘণ্টা আগেও ঘরে ফেরার লক্ষ্যে কর্মস্থল থেকে বেরিয়েই তাদেরকে যানজটে আটকা পড়তে হয়েছে।

যানজটের তীব্রতায় অনেককে গাড়িতে বসেই প্রথম রোজার ইফতার করতে দেখা যায়। বিশেষ করে শাহবাগ থেকে ফার্মগেটমুখী সড়কে অনেককেই গাড়িতে বসে ইফতার সারতে হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: