ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

রাজধানীতে বিভিন্ন জায়গায় মুষলধারে বৃষ্টি

29 March 2022, 9:21:57

সারাদিন ভ্যাপসা গরমের পর সন্ধ্যা ৬টা থেকে শ্যামলী, মোহাম্মদপুর, মিরপুর, আগারগাঁও. রামপুরা, নিকুঞ্জ, উত্তরা, বাড্ডাসহ রাজধানীর বেশ কিছু এলাকায় বৃষ্টি হচ্ছে। কোথাও হালকা আবার কোথাও মুষলধারে পড়ছে। রাতে এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগেই আবহাওয়া অধিদফতর তাদের পূর্বাভাসে জানিয়েছিল, আগামী ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ১৭ মিলিমিটার। এছাড়া তেতুলিয়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর ম ধ্যে ঢাকায় ৩৪ দশমিক ৪, ময়মনসিংহে ২৮, চট্টগ্রামে ৩২ দশমিক ২ , সিলেটে ২৭, রংপুরে ২৯ দশমিক ৫, খুলনায় ৩৬ এবং বরিশালে আজ ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ সৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এদিকে ফরিদপুর, রাজশাহী, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাগুলোর উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: