ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

রাজধানী থেকে হিযবুত তাহরীরের ৪ সদস্য গ্রেফতার

28 March 2022, 7:30:17

রাজধানীর বংশাল ও লালবাগ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এই অভিযান পরিচালনা করে।
গ্রেফতারকৃতরা হলেন, রেজওয়ান পারভেজ (২৫), মেহেদী হাসান বিজয় (২২), নূরে আলম মো. সিহাব উদ্দিন (৩১) ও আবু আল জিন্নাতুল (২২)।
তাদের নিকট থেকে মোবাইল ফোন, ল্যাপটপ ও হিযবুত তাহরীরের খসড়া সংবিধান, লিফলেট, পোস্টার, ২টি ম্যাগাজিন ও ১০টি প্লাস্টিকের খালি বোতল জব্দ করা হয়।

রোববার দিবাগত মধ্য ও ভোর রাতে বংশাল থানার আগামাসী লেন ও লালবাগ থানা এলাকার দুই বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস বিভাগের সহকারি পুলিশ কমিশনার মো. আরিফুল হোসেইন তুহিন তাদের গ্রেফতারের বিষয়টি গণমাধ্যম’কে নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইএমএমসি (ইন্টেরিম মোবাইল মনিটরিং সেল) টিম অনলাইন মনিটরিংয়ে দেখতে পায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরর সদস্যরা অনলাইন ও অফলাইনে প্রচারণার মাধ্যমে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার উদ্দেশ্যে উস্কানিমূলক ও আক্রমণাত্মক বিভিন্ন কর্মকান্ড চালাচ্ছে।

তিনি আরও জানান, গত ১৮ মার্চ ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে তারা একটি অনলাইন সম্মেলনের আয়োজন করে। তারা এ সম্মেলনকে সফল ও কার্যকরী করার জন্য গোপন আস্তানায় বৈঠক করে। নিজেদের উপস্থিতি জানান দেওয়ার উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরসহ আশপাশ এলাকা ও বংশাল থানা এলাকার বিভিন্ন স্থানে উস্কানিমূলক ও উগ্রবাদী পোস্টারিং করে।

আরিফুল হোসেইন তুহিন জানান, গোপন তথ্যের ভিত্তিতে রোববার দিবাগত রাত পৌনে ১২টার দিকে বংশাল থানার আগামাসী লেনের একটি বাসায় অভিযান চালিয়ে হিযবুত তাহরীরের সদস্য মো. রেজওয়ান পারভেজকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, পরবর্তীতে গ্রেফতারকৃত ব্যক্তির ব্যবহৃত মোবাইল ফোনে হিযবুত তাহরীরের সাংগঠনিক যোগাযোগে ব্যবহৃত গোপন এ্যাপস, সংগঠনের নেতা কর্মীদের বিভিন্ন তথ্য ও তথ্য আদান-প্রদানের বেশ কিছু ডকুমেন্ট পাওয়া যায়।

সহকারি পুলিশ কমিশনার জানান, গ্রেফতারকৃত পারভেজের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে লালবাগ থানার একটি বাসা থেকে মেহেদী হাসান বিজয়, নূরে আলম সিহাব উদ্দিন ও আবু আল জিন্নাতুলকে গ্রেফতার করা হয়।

রমনা থানার একটি মামলায় ১০ দিনের রিমান্ড আবেদনসহ তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: