ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

ট্রাফিকের নিয়ন্ত্রণ নিতে চান মেয়র আতিক

16 March 2022, 7:17:22

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাস্তা সিটি কর্পোরেশনের কিন্তু ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব অন্য ডিপার্টমেন্টের। এই কারণেই কোথাও নিয়ন্ত্রণ থাকছে না। আমি চাই নগরীর যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনা ডিএনসিসির অধীনে দিয়ে দেওয়া হোক। এর ফলে আমরা সমন্বিতভাবে ট্রাফিক ব্যবস্থাপনা করতে পারবো।

বুধবার (১৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে রিপোর্টার্স ভিলেজ ওয়েলফেয়ার সোসাইটির দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, ট্রাফিক ব্যবস্থাপনা ডিজিটাইজেশন করতে হবে। হাতের ইশারায় ট্রাফিক সিগন্যাল থেকে বেরিয়ে এসে লাইটিং এর মাধ্যমে আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনার প্রয়োগ করতে হবে।

আতিক বলেন, রাজধানীর উত্তরখানের পুলারটেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির নামে আবাসন প্রকল্প বাস্তবায়নের জন্য কাজ করছে। ডিএনসিসির আওতাধীন এলাকার এই আবাসন প্রকল্পটিতে পরিকল্পিত ড্রেনেজ, সেন্ট্রাল ডাক্টিং সিস্টেম এবং লাইটিং এর ব্যবস্থা থাকতে হবে।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আইয়ুব ভূঁইয়ার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন স্থপতি মোবাশ্বের হোসেন এবং অন্যান্য সিনিয়র রিপোর্টারবৃন্দ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: