ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

সাড়ে ১০ বছর দণ্ডিত হরকাতুল জিহাদ সংগঠক গ্রেপ্তার

11 March 2022, 7:01:24

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) সংগঠক শরিফুজ্জামান মিন্টু ওরফে ওবায়দুল্লাহ মাহি শরিফকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট। তিনি ২০১৩ সালে তুরাগ থানায় বিস্ফোরক দ্রব্যাদি আইনের মামলায় ১০ বছর ৬ মাস সাজাপ্রাপ্ত আসামি।

শুক্রবার সকালে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে বিকালে এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

এসপি আসলাম খান বলেন, ২০১৩ সালের ৭ অক্টোবর তুরাগের আশুলিয়া বাইপাইল রোডে অভিযান চালিয়ে হুজিবির সংগঠক খলিলুর রহমান শাহরিয়ার (৩২), আ. কাদের মুয়াক্ষের (৫০), শরিফুজ্জামান মিন্টু ওরফে ওবায়দুল্লাহ মাহি শরিফ (২৭) ও মাকছুদুর রহমানকে (২৭) গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি ম্যাগজিনসহ পিস্তল, পিস্তলের ৩২ রাউন্ড গুলি, ১১৩৫টি এসএমজির গুলি, ২টি ১৫০০ গ্রাম ওজনের উচ্চ বিস্ফোরক ১১০ ফিট কর্ডেক্স, ৫টি ডিটোনেটর, একটি ব্লাস্টিং মেশিন ও আটটি ককটেল উদ্ধার করা হয়।

তিনি জানান, বেশকিছু দিন পরে আসামিদের মধ্যে এন্টি টেরোরিজম ইউনিটে হাতে গ্রেপ্তার শরিফুজ্জামান মিন্টু আদালত থেকে জামিনে বের হন। সেই থেকে এই জঙ্গি সংগঠক মিন্টু উত্তরা এলাকায় আত্মগোপনে ছিলেন।

‘গ্রেপ্তার মিন্টু একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে এবং ফ্রি-ল্যান্সিং করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। সে তার স্ত্রী ও দুই সন্তানসহ রাজধানীর ওই বাসায় বসবাস করে আসছে।’

এসপি আসলাম খান জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে খলিলুর রহমান শাহরিয়ার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) পলাতক কেন্দ্রীয় নেতা ও হুজিবির পরিবর্তিত সংগঠন তামিরুত-আত-দ্বীনের প্রধান সংগঠক ছিলেন। পরে আসামি শরিফুজ্জামান মিন্টু হুজিবির পরিবর্তিত সংগঠনে অর্থ সম্পাদক হিসেবে কাজ করে আসছিলেন। জব্দকৃত অস্ত্র ও গোলাবারুদ তারা দেশের বিভিন্ন স্থানে তাদের সংগঠকদের মধ্যে বিতরণ ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনার জন্য এনেছিলেন।

সাজাপ্রাপ্ত শরিফুজ্জামানকে তুরাগ থানার মামলায় আদালতে সোপর্দ করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: