ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

চাকরির বয়সসীমা বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ, লাঠিচার্জ

16 January 2022, 5:06:30

চাকরির ক্ষেত্রে বয়সসীমা বাড়ানোর দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে চাকরিপ্রত্যাশীরা। ঘণ্টা দুয়েক ঘণ্টা পরে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার সকাল ১০টার পর থেকে নীলক্ষেত মোড় অবরোধ করে রাস্তায় অবস্থান করেন তারা। পরে বেলা সাড়ে ১২টার দিকে পুলিশের লাঠিচার্জের ফলে আন্দোলনকারীরা সেখান থেকে সরে যেতে বাধ্য হন।

সড়ক অবরোধ করে আন্দোলনকারীরা চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বাড়ানো, নিয়োগ পরীক্ষায় জালিয়াতি বন্ধ, সমন্বিত নিয়োগ পরীক্ষা চালুসহ বেশ কিছু দাবি তুলে ধরেন।

তাদের ওপর লাঠিচার্জের বিষয়ে নিউমার্কেট থানার ওসি স ম কাইয়ুম বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় তাদের আন্দোলন প্রত্যাহার করে চলে যাওয়ার জন্য ৪৫ মিনিট সময় দেওয়া হয়েছিল। এর পর তাদের আবারও সময় দেওয়া হয়। কিন্তু তার পরও তারা না যাওয়ায় আমরা অ্যাকশন নিতে বাধ্য হয়েছি। মূলত জনদুর্ভোগ লাঘবের জন্য আমরা ব্যবস্থা নিয়েছি।

পুলিশের রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান সাংবাদিকদের জানান, সকাল থেকে তারা রাস্তা অবরোধ করে নীলক্ষেত মোড় আটকে রাখে। যেহেতু ওইটি একটি গুরুত্বপূর্ণ জায়গা, সেখান থেকে আমরা কয়েকবার তাদের সরে যাওয়ার অনুরোধ করেছি। কিন্তু তারা অবরোধ থেকে সরে আসেনি। এ কারণে আন্দোলনকারীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: