ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

সড়কে শিক্ষার্থীদের দাঁড়াতে পুলিশের বাধা

2 December 2021, 5:10:14

রাজধানীর রামপুরায় পূর্বঘোষণা অনুযায়ী সীমিত পরিসরে কর্মসূচি পালন করতে গেলে পুলিশি বাধার মুখে পড়েন শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা মানববন্ধনের করতে গেলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এসময় পুলিশের সাথে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কি হয় বলে জানা গেছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর ১২টায় রামপুরা এলাকায় এঘটনা ঘটে।

শিক্ষার্থীদের না দেওয়ার বিষয়ে পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নুরুল আমিন বলেন, ঢাকা ও ঢাকার বাহিরে লোক এসে শৃঙ্খলা নষ্ট করতে পারে- এমন আশঙ্কা আছে। তাই শিক্ষার্থীদের কোনো কর্মসূচি করতে দেওয়া হবে না। জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে চলমান আন্দোলন সীমিত করার ঘোষণা দিয়েছিলেন। দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত সীমিত কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দিয়েছিলেন তারা। এই সময় তারা সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন, যাতে যান চলাচলে বিঘ্ন না ঘটে।

দুপুর ১২ টার দিকে রামপুরা ব্রিজের ওপরে দাঁড়াতে গেলে পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থীর সাথে পুলিশের ধাক্কাধাক্কি হয়। দু’জন শিক্ষার্থীকে ব্রিজ থেকে সরিয়ে বনশ্রী সড়কে নামিয়ে দেয় পুলিশ। পরে সেখানেই তারা দাঁড়িয়ে প্রতিবাদ করেন।

এক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, পরীক্ষা থাকায় আজকে আমরা সড়কের পাশে দাঁড়িয়ে মানববন্ধন করা কথা ছিলো। সড়কে যেন যান চলাচল করতে পারে। কিন্তু পুলিশ আমাদের ধাক্কা দিয়ে সড়িয়ে দিয়েছে। পুলিশ আজ যা করেছে, তার প্রতিবাদে আমরা এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পরে আন্দোলন করব।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: