ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

পানিহীন হৃদরোগ হাসপাতাল, সংকট থাকবে আরও এক সপ্তাহ

29 October 2021, 9:13:23

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে দুইদিন ধরে পানি নেই। পানির স্তর নিচে নেমে হাসপাতালের গভীর নলকূপে হঠাৎ পানির বদলে উঠছে বালু। এই অবস্থায় চরম সংকটে পড়েছে রোগীরা। এই সংকট থাকবে আরও পাঁচ-সাতদিন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর থেকে পানির সংকট দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন রোগী ও স্বজনরা।

রোগীরা বলছেন, দুদিন ধরে পানি না থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ নিয়ে কর্তৃপক্ষ বলছে, সাময়িকভাবে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে দীর্ঘমেয়াদি সমাধান পেতে পাঁচ থেকে সাত দিনের মতো সময় লাগতে পারে।

পানির সংকটের কারণে শৌচাগারের গন্ধে হাসপাতালে ঢোকাই কঠিন। যেসব রোগীরা চিকিৎসাধীন আছেন, তারা নাকমুখ চেপে কোনোরকমে দুর্গন্ধ সহ্য করেই থাকছেন।

পানির সংকটে ক্ষোভ শুধু রোগীদেরই নয়, চাপা ক্ষোভ বিরাজ করছে কর্তব্যরত চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয় থেকে শুরু করে নিরাপত্তারক্ষীদের মাঝেও।

জানা গেছে, বৃহস্পতিবার ভোর থেকে এই ভোগান্তি শুরু হয়। রোগী ও স্বজনরা কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ গণপূর্ত অধিদফতরের প্রকৌশলীদের বিষয়টি জানান। প্রকৌশলীরা সরেজমিন অনুসন্ধান করে জানান, গভীর নলকূপে পানির স্তর নেমে যাওয়ায় পাম্প দিয়ে পানি উঠছে না। এর বদলে বালু উঠছে।

এই বিষয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক মীর জামাল উদ্দিন একটি গণমাধ্যমকে বলেন, পানির সমস্যা সমাধানে আমরা ওয়াসার সাথে যোগাযোগ করেছি। ঘণ্টাখানেকের মধ্যেই পানি চলে আসবে। আপাতত পাশের একটা বিল্ডিং থেকে পানি এনে গুরুত্বপূর্ণ কাজগুলো চালাচ্ছি।

তিনি বলেন, ওয়াসা জানিয়েছে, আজকের দিনের মধ্যেই হাসপাতালে আরেকটি বিকল্প পানির লাইন তারা স্থাপন করে দেবে। আশা করি, আজকের মধ্যেই পানির সংকট কাটিয়ে ওঠা যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: