ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

টুয়েন্টিফোর টিকেটি ডটকমের পরিচালক সোহেল গ্রেপ্তার

11 October 2021, 10:10:45

অর্থপাচারের অভিযোগে এবার অনলাইন টিকেটিং এজেন্সি ‘টুয়েন্টিফোর টিকেটি ডটকমের পরিচালক এম মিজানুর রহমান সোহেলকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কাফরুল থানায় সিআইডির করা অর্থপাচার আইনের মামলায় ‘টুয়েন্টিফোর টিকেটি ডটকমের পরিচালক সোহেলকে গ্রেপ্তার করে সিআইডির একটি টিম। মামলাটির চার নম্বর আসামি তিনি। সোমবার সংবাদ সম্মেলন করে সোহেলের ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

সিআইডি সূত্র জানায়, বিমানের টিকিট বিক্রির নামে ৪ কোটি ৪৪ লাখ টাকা নিয়ে উধাও হয় অনলাইন টিকেটিং এজেন্সি ‘টুয়েন্টিফোর টিকেটি ডটকম।’

গ্রাহক ও ৬৭টি এজেন্টের কাছ থেকে এই টাকা আত্মসাৎ করেছে তারা। এ ঘটনায় গত বৃহস্পতিবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কাফরুল থানায় কোম্পানির মালিক আব্দুর রাজ্জাকসহ পাঁচজনকে আসামি করে মামলা করে।

মামলার এজাহারে পরস্পর যোগসাজশের মাধ্যমে আসামিরা ফেসবুক ও ওয়েবসাইটে মিথ্যা তথ্য প্রচার করে অর্থ আত্মসাৎ ও ডিজিটাল প্রতারণা করেন বলে অভিযোগ আনা হয়।

গত ৫ সেপ্টেম্বর কোম্পানির আরেক পরিচালক রফিবুল হাসানকে গ্রেপ্তার করে সিআইডি।

সিআইডি আরও জানায়, সাধারণত এয়ারলাইনসগুলো টিকিটের নির্ধারিত মূল্যে ৭ শতাংশ ছাড় দিয়ে থাকে। সেখানে ‘টুয়েন্টিফোর টিকেট ডটকম’ ছাড় দিত ১২ শতাংশ। এই ছাড়ের কারণে অনেক এজেন্ট তাদের কাছ থেকে টিকিট কিনে গ্রাহকদের কাছে বিক্রি করত। তাদের টিকিট নিয়ে গ্রাহক বিমানবন্দরে এসে জানতে পারেন, এই টিকিট বিক্রি হয়নি।

২০১৯ সালের মে মাসে যাত্রা শুরু করে ২৪ টিকেটি ডটকম (www.24tkt.com)। রাজধানীর মহাখালী ডিওএইচএস-এ প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়। তখন প্রতিষ্ঠানটি জানিয়েছিল, তারা বিডি টুরিস্টের সহযোগী প্রতিষ্ঠান। বিডি টুরিস্টেরও মালিকানায় রয়েছেন টিকেটির আব্দুর রাজ্জাক। প্রতিষ্ঠানটির সিইও প্রদ্যোতবরণ চৌধুরী গত বছরের ডিসেম্বরে চাকরি থেকে অব্যাহতি নিয়ে আরব আমিরাতের দুবাই চলে যান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: