ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

সাভারে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

23 September 2021, 5:31:04

ঢাকার গাবতলী সেতু থেকে সাভারের সালেহপুর সেতু পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় অবৈধভাবে নির্মাণ করা দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপথ অধিদফতর (সওজ)। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত তিন দিনের অভিযানে গাবতলী সেতু থেকে সালেহপুর সেতু পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় অবৈধভাবে নির্মাণ করা দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মাধ্যমে সওজের প্রায় ২০ একর জমি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন অভিযানের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়া।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়া বিডি২৪লাইভকে বলেন, রাজধানীর গাবতলী সেতু থেকে সাভারের আমিনবাজার সালেহপুর সেতু পর্যন্ত সড়কের দু’পাশে সড়ক ও জনপথ অধিদফতরের অধিগ্রহণ করা জমিতে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদে সোমবার থেকে অভিযান পরিচালনা করা হচ্ছে। গতকাল বিকেল পর্যন্ত অভিযানে প্রায় দুই কিলোমিটার এলাকার দুই শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। চলমান এ অভিযানে সওজের ২০ একরের মতো অধিগ্রহণ করা সম্পত্তি উদ্ধার করা হয়েছে। ভবিষ্যতেও জনগণের চলাচলের সুবিধার্থে এবং মহাসড়ক প্রশস্তকরণের কাজে যাতে বাধার সৃষ্টি না হয়, সে জন্য অভিযান অব্যাহত থাকবে।

এদিকে অভিযান চলাকালে উপস্থিত জমির মালিকরা অনেকেই সড়ক ও জনপথ অধিদফতরের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ তুলেছেন। তারা জানান, অনেকেরই বহুতল ভবন সড়কের জায়গায় না পড়লেও অন্যায়ভাবে ভেঙে দেওয়া হয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে সড়ক ও জনপথ অধিদফতরের সার্ভেয়ার আরিফ হোসেন বলেন, তারা নকশা এবং ম্যাপ নিয়ে তাদের অধিগ্রহণ করা জমিতেই উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন। কারও ব্যক্তিগত সম্পত্তিতে নয়। অভিযান চলাকালে সড়ক ও জনপথ অধিদফতরের উপবিভাগীয় প্রকৌশলী মারুফ হাসান, প্রকৌশলী রাশেদ ভূঁইয়াসহ ফায়ার সার্ভিস, পল্লীবিদ্যুৎ, থানা পুলিশ ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। সড়ক ও জনপথ অধিদফতরের দুই শতাধিক শ্রমিক এতে অংশ নেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: