ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

রোদ-বৃষ্টি সঙ্গী করে টিকা নিলেন নগরবাসী

7 September 2021, 6:06:02

সারাদেশে গণটিকা কর্মসূচির দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে। রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ১২৯টি কেন্দ্রে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

এর মধ্যে দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ড ও উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড রয়েছে। সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে বিকাল পর্যন্ত। প্রতিদিন প্রতিটি কেন্দ্রে ৭০০ জনকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে দুই সিটি করপোরেশন।

রাজধানীর বিভিন্ন এলাকার টিকাকেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, গণটিকা কর্মসূচির দ্বিতীয় ডোজ দেওয়ার প্রথম দিনে প্রথম পর্বের তুলনায় হুড়োহুড়ি অনেকটাই কম। রোদ আর বৃষ্টিতে একদমই আলাদা চিত্র দেখা যায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের টিকা কেন্দ্রে। টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য কেন্দ্রের একটি অংশে ত্রিপল দিয়ে বসার ব্যবস্থা করা হয়। এমনকি টিকা নিতে আসা মানুষ যেন সিরিয়ালে দাঁড়িয়ে না থেকে বসতে পারেন সেই ব্যবস্থও করা হয়েছে।

বেলা ১টার দিকে গিয়ে দেখা গেছে, টিকা নিতে আসা বেশিরভাগ মানুষই টিকা পেয়েছেন। অনেকে সকালে এলেও বৃষ্টিতে ভিজতে হয়নি। হাসপাতালে টিকা দানের ব্যবস্থায় খুশি বলে জানিয়েছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী মোবিন ইসলাম। তিনি জানান, বেলা ১১টার দিকে এসেছি এখন টিকা পেলাম। তবে আমার কোনো অভিযোগ নেই। টিকার ব্যবস্থাপনা ভালো ছিল। একটু সময় লাগলেও টিকা পেয়েছি।

টিকার সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. খোরশেদ আলম ঢাকাটাইমসকে বলেন, গতকাল থেকে আমরা টিকার দ্বিতীয় ডোজ শুরু করেছি। গতকাল ২১৬০ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে। আজ ২৪০০ জন টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। বর্তমানে আমরা মডার্না, এস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ দিচ্ছি, এছাড়া ভারতীয় সিনোভ্যাক্স এর প্রথম ডোজ চলছে, বর্তমানে ফাইজারের টিকা শেষ।

টিকা দানের ব্যবস্থাপনার বিষয়ে তিনি বলেন, আমরা টিকার প্রতিটি কার্যক্রম আলাদা ব্লকে রেখেছি। করোনার চিকিৎসা, টেস্ট ও টিকাদান সব কিছু আলাদা আলাদা ব্লকে রাখার কারণে শৃঙ্খলভাবে কাজ করতে পারছি। এছাড়া টিকা নিতে আসা মানুষের ভোগান্তি সমাধানে আমরা ৭৫ ভাগ কাজ শেষ করেছি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: