ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

এবার ফিনল্যান্ড সীমান্তে সেনা মোতায়েনের ঘোষণা দিলেন পুতিন

14 March 2024, 11:23:48

বিশ্বের বৃহত্তম সামরিক জোট নর্থ আটলান্টিক ট্রিটি অর্গানাইজেশনে (ন্যাটো) ফিনল্যান্ডের যোগ দেওয়ার একদিন না পেরোতেই দেশটির সীমান্তের কাছে সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বুধবার রুশ বার্তা সংস্থা রিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটি জানান। খবর আলজাজিরার।

সাক্ষাৎকারে ফিনল্যান্ড ও সুইডেনের ন্যাটোতে যোগদানকে অর্থহীন পদক্ষেপ বলে আখ্যায়িত করেন পুতিন। তিনি জানান, ফিনল্যান্ড সীমান্তে সেনা মোতায়েন করবে রাশিয়া।

রুশ প্রেসিডেন্ট বলেন, ‘তাদের নিজস্ব জাতীয় স্বার্থ নিশ্চিত করার দৃষ্টিকোণ থেকে (ফিনল্যান্ড ও সুইডেনের জন্য) এটি একটি সম্পূর্ণ অর্থহীন পদক্ষেপ। আমাদের সেখানে (ফিনল্যান্ড সীমান্তে) সেনা ছিল না, এখন তারা সেখানে থাকবে। সেখানে কোনো বিধ্বংসী অস্ত্রও ছিল না। এখন থেকে সেগুলোও দেখা যাবে।’

৩১তম সদস্য রাষ্ট্র হিসেবে গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ন্যাটোতে যোগ দেয় ফিনল্যান্ড। রাশিয়ার সঙ্গে দেশটির সীমান্ত ১ হাজার ৩৪০ কিলোমিটার। ইউক্রেনে রুশ আগ্রাসনের পর সুইডেনের পাশাপাশি ফিনল্যান্ডও ন্যাটোতে যোগদানের আবেদন করে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: