ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ইরানে হামলার অনুমতি যুক্তরাষ্ট্রের, যা বললেন রাইসি

2 February 2024, 6:30:50

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয়েছে, তারা ইরাক ও সিরিয়ায় ইরানি স্থাপনায় সিরিজ হামলা চালানোর পরিকল্পনার অনুমোদন দিয়েছে। এরপর পাল্টা হুঁশিয়ারি দিল ইরান। খবর আল-জাজিরার

দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, আমার দেশ যুদ্ধ শুরু করবে না কিন্তু কেউ বিরক্ত করলে এর জবাব কঠোরভাবে দেওয়া হবে। টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি এমন মন্তব্য করেছেন।

গত সপ্তাহে জর্ডানে মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলায় তিন জন মার্কিন সেনা নিহত এবং অন্তত ৪০ জন আহত হয়। এ হামলার জন্য ইরানকে দায়ী করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এ নিয়ে মার্কিন কর্মকর্তারা বলেছেন, মার্কিন গোয়েন্দারা বিশ্বাস করে যে, জর্ডানে সামরিক ঘাঁটিতে হামলায় যে ড্রোন ব্যবহার করা হয়েছিল তা ইরানেই তৈরি করা এবং ইউক্রেনে হামলার চালানোর উদ্দেশ্যে রাশিয়ায় ইরান যে ড্রোন পাঠিয়েছে তার সঙ্গে এর মিল রয়েছে।

জর্ডানের ওই হামলার পর ‘ইসলামিক রেজিস্টেন্স’ নামে ইরাকের একটি গোষ্ঠী এর দায় স্বীকার করেছিল।

বৃহস্পতিবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বিলম্বিত সামরিক পদক্ষেপ নেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন। তিনি বলেন, আমরা যেখানে, যখন এবং যেভাবে চাই, সেভাবেই পাল্টা পদক্ষেপ নেব।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এমন বার্তার পরেই ইরানের পক্ষ থেকে পাল্টা সতর্ক বার্তা এলো।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: