ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ইউক্রেনের ১১ ড্রোন ভূপাতিত করল রাশিয়া

26 November 2023, 6:11:03

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী দেশটির মস্কো, তুউলা, কালুগা এবং ব্রায়ানস্ক অঞ্চলের আকাশসীমায় ইউক্রেনের ১১টি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ দাবি করেছে।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের খবরে বলা হয়, মনুষ্যবিহীন ড্রোন ব্যবহার করে রাশিয়ার বিভিন্ন অঞ্চলে হামলা চালানোর চেষ্টা করে কিয়েভ। তবে ইউক্রেন সরকারের রোববারের এ প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছে মস্কোর প্রতিরক্ষা বাহিনী।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, অন-ডিউটিতে থাকা রাশিয়ার প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা মস্কো, তউুলা, কালুগা এবং ব্রায়ানস্কের আকাশসীমায় ইউক্রেনের ১১টি ড্রোন গুলি করে ধ্বংস করেছে।

ব্রায়ানস্ক অঞ্চলের গভর্নর আলেকজান্ডার বোগোমাজ সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে বলেন, এ অঞ্চলে দুটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে।

এর আগে মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেন, রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা রাজধানীতে ইউক্রেনের একটি বড় ড্রোন হামলা ব্যর্থ করে দিয়েছে। তারা পার্শ্ববর্তী আরও তিনটি অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলা ঠেকিয়ে দিয়েছে বলেও দাবি করা হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: