ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

পদত্যাগের পর বিচারপতির আবেগঘন বক্তব্য, কাঁদলেন এজলাসভর্তি মানুষ!

5 August 2023, 11:02:30

মুম্বাই হাইকোর্টের বিচারপতি রোহিত দেও পদত্যাগ করেছেন। এজলাসভর্তি মানুষ থাকাকালীন পদত্যাগের ঘোষণা দেন তিনি। এ সময় ক্ষমাও চেয়ে নেন সবার কাছে। হাইকোর্টের নাগপুর বেঞ্চে বিচারকার্য পরিচালনা করতেন এ বিচারক।

শুক্রবার (৪ আগস্ট) নাগপুর বেঞ্চের বিচারপতি রোহিত দেওয়ের বেঞ্চে উপস্থিত এক আইনজীবী বিষয়টি জানান। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর দিয়েছে।

ওই আইনজীবী বলেন, লোকভর্তি এজলাসে বিচারপতি বলেন, যারা আদালতে উপস্থিত আছেন, তাদের সবার কাছে আমি ক্ষমা চাচ্ছি। আমি কখনো আপনাদের বকুনি দিয়েছি, কারণ আমি চাইতাম যাতে আপনাদের আরও উন্নতি হয়। কিন্তু আমি কাউকে আঘাত দিতে চাইনি।

কারণ আপনারা সবাই আমার পরিবারের সদস্য। বলতে খারাপই লাগছে, আমি ইস্তফা দিয়েছি। আমি আত্মসম্মানের বিরুদ্ধে কোনো কাজ করতে পারব না। এ জন্য এ সিদ্ধান্ত নিয়েছি। এ সময় উপস্থিত লোকজনের দুচোখ গড়িয়ে পড়ছিল অশ্রু। তিনি ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলেও উল্লেখ করেন। রাষ্ট্রপতির কাছে তার পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন বলেও জানান তিনি।

২০২২ সালে বিচারপতি রোহিত দিল্লি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক জিএন সাইবাবাকে মাওবাদী যোগসূত্রের মামলায় বেকসুর খালাস দিয়েছিলেন। তাকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছিল। পরে সুপ্রিমকোর্ট অবশ্য নাগপুর বেঞ্চের সেই নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করেন। নাগপুর বেঞ্চকে নতুন করে মামলাটি শোনার নির্দেশ দেওয়া হয়।

২০১৭ সালে মুম্বাই হাইকোর্টের বিচারপতি হিসাবে যোগ দেন রোহিত। ২০২৫ সালের ডিসেম্বরে তার অবসরে যাওয়ার কথা ছিল। তার আগে ২০১৬ সালে তিনি ছিলেন মহারাষ্ট্রের অ্যাডভোকেট জেনারেল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: