ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

হরিয়ানায় মুসলিম বস্তি গুঁড়িয়ে দিল পুলিশ, জুমার নামাজ নিষিদ্ধ

4 August 2023, 11:15:21

People stand next to a burnt strucutre in Gurugram, Haryana State, on August 4, 2023, following sectarian riots. Most mosques were shut for Friday prayers in an important business hub on the outskirts of India's capital after six people were killed in sectarian riots. (Photo by Arun SANKAR / AFP)

ভারতের বিজেপি শাসিত হরিয়ানা রাজ্যে একটি মুসলিম বস্তি গুঁড়িয়ে দিয়েছে পুলিশ। শুক্রবার ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের সাম্প্রদায়িক দাঙ্গাকবলিত অঞ্চল গুরগাঁও জেলার নুহ শহর থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত তারাউ নামে একটি এলাকায় এ বস্তি উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রমটি চালানো হয়েছে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার নির্দেশে। এ সময় বুলডোজার ব্যবহার করে প্রায় আড়াইশ কুঁড়েঘর গুঁড়িয়ে দেয় পুলিশ। জেলা পুলিশের দাবি, এসব কুঁড়েঘর সরকারি জমিতে অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। আর বসবাসকারীরা অধিকাংশই বাংলাদেশ থেকে বেআইনিভাবে ভারতে আসা মানুষ। বস্তি উচ্ছেদে উত্তর প্রদেশের বিজেপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বুলডোজার নীতির অনুসরণ করছে হরিয়ানার প্রশাসন।

চলমান এ সাম্প্রদায়িক সহিংসতার মধ্যেই শুক্রবার জুমার নামাজ মসজিদের বদলে নিজ নিজ বাড়িতে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। দাঙ্গার আশঙ্কায় এ আহ্বান জানিয়েছে স্থানীয় মুসলিম কাউন্সিল। সোমবার এক ধর্মীয় শোভাযাত্রার সময় থেকে অঞ্চলটিতে সহিংসতা শুরু হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: