ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ক্রাইমিয়ার গভর্নরকে হত্যাচেষ্টা করেছিল ইউক্রেন: রাশিয়া

4 July 2023, 10:18:11

ক্রাইমিয়া উপদ্বীপে রাশিয়ার নিযুক্ত গভর্নর সের্গেই আকসিওনভকে হত্যাচেষ্টা করেছিল ইউক্রেন বলে দাবি করেছে রুশ গোয়েন্দা সংস্থা ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)।

সোমবার এক বিবৃতিতে এফএসবি এ তথ্য জানায়। এ জন্য একজন রুশ নাগরিককে নিয়োগ দেওয়া হয়েছিল বলেও জানিয়েছে সংস্থাটি। খবর আলজাজিরার।

এফএসবি বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা কর্মকর্তারা রাশিয়ার একজন নাগরিককে গ্রেফতার করেছেন। ক্রাইমিয়ার সের্গেই আকসিওনভকে হত্যা করতে ওই ব্যক্তিকে নিয়োগ দিয়েছিল ইউক্রেনের গোয়েন্দা সংস্থা এসবিইউ। এ জন্য তাকে ইউক্রেনে প্রশিক্ষণও দেওয়া হয়েছিল।

এফএসবি আরও জানায়, গ্রেফতার হওয়া ওই ব্যক্তির বয়স ৩০ এর মতো। গত জুনে তিনি ক্রাইমিয়া গিয়েছিলেন। আকসিওনভের গাড়িতে বিস্ফোরণ ঘটাতে চেয়েছিলেন তিনি। তবে গোপন একটি স্থান থেকে বিস্ফোরক সংগ্রহের সময় তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, ২০১৪ সালে কৃষ্ণসাগরের ক্রাইমিয়া উপদ্বীপটি ইউক্রেনের কাছ থেকে দখলে নেয় রাশিয়া। তবে ক্রাইমিয়া প্রধানকে হত্যাচেষ্টার অভিযোগের বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: