ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

যুদ্ধবিমান দিয়ে সেই চীনা বেলুন ভূপাতিত

5 February 2023, 11:25:47

যুক্তরাষ্ট্রের আকাশে উড়তে থাকা দৈত্যাকার চীনা বেলুনটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছে। চীনা বেলুনটি যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক স্থাপনায় নজরদারি করছিল বলে দাবি করেছে দেশটি।

স্থানীয় সময় শনিবার (৪ ফেব্রুয়ারি) যুদ্ধবিমানের মাধ্যমে বেলুনটি ধ্বংস করা হয়। রোববার (৫ ফেব্রুয়ারি) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। মার্কিন প্রতিরক্ষা বিভাগ চীনা ফাইটার জেট দিয়ে বেলুন ভূপাতিতের দাবি নিশ্চিত করেছে।

এক ভিডিও ফুটেজে দেখা গেছে, ছোট বিস্ফোরণের পর বেলুনটি সমুদ্রের মধ্যে পড়ে যাচ্ছে। বেলুনটি ভূপাতিত করতে এফ-২২ জেট ফাইটার ব্যবহার করা হয়।

এদিকে, মার্কিন প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তারা এখম বেলুনের ধ্বংসাবশেষ উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। বেলুনটি ধ্বংসের অভিযান চালানোর সময় ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন উত্তর ও দক্ষিণ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে উপকূলের কাছে তিনটি বিমানবন্দর বন্ধ করে দেয়।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের আকাশে চীনা এই বেলুন নিয়ে দেশ দুইটির মধ্যে সম্পর্কে আরও ফাটল ধরেছে। ইতোমধ্যে চীন সফর বাতিল করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: