ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

তৃতীয় বিশ্বযুদ্ধের কোনো সম্ভাবনা নাই: জেলেনস্কি

12 January 2023, 2:23:22

তৃতীয় বিশ্বযুদ্ধের আশংকা নাকচ করে দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এমন মন্তব্য করেন জেলেনস্কি।
জেলেনস্কি বলেন, এটা ২০২৩ সাল; ইউক্রেনের যুদ্ধ এখনো শেষ হয়নি, তবে স্রোত ঘুরে যাচ্ছে। এবং যুদ্ধে কারা জয়ী হবে তা ইতোমধ্যেই স্পষ্ট।

হলিউডের ৮০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিয়ে জেলেনস্কি বলেন, প্রথম বিশ্বযুদ্ধ কয়েক মিলিয়ন মানুষের জীবন নিয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধও মিলিয়ন মিলিয়ন মানুষের জীবনহানি ঘটিয়েছে। এখন আবার তৃতীয় বিশ্বযুদ্ধ সংঘটিত হবে না। বিশ্ববাসীর সহযোগিতা নিয়ে ইউক্রেন রাশিয়ার আগ্রাসনকে থামিয়ে দেবে।

বক্তৃতার শুরুতে জেলেনস্কি বলেন, অ্যাওয়ার্ড প্রদানের এই অনুষ্ঠানটি চালু হয় ১৯৪৩ সালে যখন দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হতে যাচ্ছিল। তখন স্পষ্ট হয়ে উঠেছিলো কারা জিততে যাচ্ছে। তারপরও কিছু যুদ্ধ চালিয়ে যাওয়া তখনো বাকি ছিল।

এ সময় রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে যারা সমর্থন দিয়ে যাচ্ছে তাদের সবাইকে তিনি ধন্যবাদ জানান।

গত সপ্তাহে হোয়াইট হাউস ইউক্রেন ও পার্শ্ববর্তী ন্যাটো রাষ্ট্রগুলোতে ৩.৭৫ বিলিয়ন সামরিক সহযোগিতা পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছে। যা ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর থেকে এযাবতকালে সবচেয়ে বড় সামরিক সহযোগিতার প্যাকেজ। যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির এক সপ্তাহ পরই জেলেনস্কির কাছ থেকে এমন মন্তব্য শোনা গেল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: