ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

এবার সরব হলেন চীনে নিযুক্ত পশ্চিমা রাষ্টদূতরা

4 July 2022, 6:09:27

চীনে নিযুক্ত পশ্চিমা রাষ্ট্রদূতরা রাশিয়ার ইউক্রেনে আগ্রাসনের সমালোচনা করেছেন। চীনে এক বিরল পাবলিক ফোরামে পশ্চিমা রাষ্ট্রদূতরা এ ব্যাপারে সরব হন বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে।

মস্কোর হামলার নিন্দা করতে অস্বীকৃতি জানিয়ে আসছে চীন। তারপরও দেশটিতে আয়োজিত ওই বিরল পাবলিক ফোরামে চুপ করে থাকেননি পশ্চিমা রাষ্ট্রদূতরা।

পাবলিক ফোরামে ওই ফোরামে মার্কিন রাষ্ট্রদূত নিকোলাস বার্নস বলেন, চীনের রাশিয়ান ‘প্রপাগান্ডা’ ছড়িয়ে দেওয়া উচিত নয়।

সিংহুয়া ইউনিভার্সিটি আয়োজিত ওয়ার্ল্ড পিস ফোরামে বক্তৃতাকালে মার্কিন রাষ্ট্রদূত নিকোলাস বার্নস ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধকে ‘বৈশ্বিক বিশ্ব ব্যবস্থার জন্য সবচেয়ে বড় হুমকি’ বলে অভিহিত করেছেন।

বার্নস বলেন, চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্ররা যুদ্ধের জন্য ন্যাটোকে দোষারোপ করে রাশিয়ান ‘প্রপাগান্ডা’ ছড়িয়ে দেওয়া বন্ধ করবেন বলে আশা করেন তিনি।

তিনি আরও বলেন, আমি আশা করব পররাষ্ট্র চীনের মন্ত্রণালয়ের মুখপাত্ররাও মার্কিন জৈব অস্ত্র ল্যাব সম্পর্কে মিথ্যা বলা বন্ধ করবেন। ইউক্রেনে কোনো মার্কিন জৈব অস্ত্র ল্যাব নেই।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: