ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

‘বিশ্ব মানচিত্রে দুই বছর পর হয়ত ইউক্রেন থাকবে না’

15 June 2022, 10:59:47

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ হুশিয়ারি দিয়েছেন, দুই বছর পর হয়ত বিশ্ব মানচিত্রে ইউক্রেন থাকবে না।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো পোদোলায়েক দিমিত্রি মেদভেদেভবকে একজন সাম্রাজ্যবাদী এবং দুই বছর পর তার অস্বিস্ত থাকবে না বলে কটাক্ষ করার পর এমন কথা বলেছেন সাবেক এ রুশ প্রেসিডেন্ট।

যদিও দিমিত্রি মেদভেদেভ হামলা চালিয়ে ইউক্রেনকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলার কথা বলেননি। তিনি বলেছেন, ইউক্রেন গ্যাসের অভাবে ঠাণ্ডায় জমেই বিশ্ব থেকে মুছে যাবে।

এ ব্যপারে পুতিনের ঘনিষ্ঠ মিত্র মেদভেদেভ টেলিগ্রামে একটি পোস্ট দিয়ে বলেন, আমি একটি মেসেজ দেখেছি যে ইউক্রেন… তার বিদেশি মালিকদের কাছ থেকে দুই বছরের জন্য অর্থ দিয়ে তরল প্রাকৃতিক গ্যাস চায়। নয়ত আসন্ন শীতে এটি (ইউক্রেন) ঠাণ্ডায় জমে যাবে।

প্রশ্ন হলো: কে বলেছে যে বিশ্বের মানচিত্রে আগামী দুই বছরের মধ্যে ইউক্রেনের অস্তিত্ব থাকবে?

এদিকে এর আগে জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো পোদোলায়েক সাবেক রুশ প্রেসিডেন্টকে নিয়ে বেশ কড়া ভাষায় টুইট করেন।

তিনি বলেন, যদি রাশিয়ান সামাজ্রবাদীর কোনো চেহারা থাকত তাহলে সেটি হতো মেদভেদেভ। একটি ছোট মানুষ, কিন্তু নিরাপত্তাহীন। যে ইউক্রেনের প্রতি বিষ ছোড়ে অথবা বিশ্বকে হুমকি দেয়, নিজেকে জাহির করার জন্য একমাত্র উপায় হিসেবে। ইউক্রেন ছিল, আছে, থাকবে। প্রশ্ন হলো দুই বছরের মধ্যে দিমিত্রি মেদভেদেভ কোথায় থাকবে।

সূত্র: আল জাজিরা, দ্য গার্ডিয়ান

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: