ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

নাইজেরিয়ায় গির্জায় বন্দুকধারীদের হামলা, নিহত অন্তত ৫০

6 June 2022, 1:16:05

নাইজেরিয়ায় একটি গির্জায় বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে। এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে একটি সংবাদ সংস্থা জানিয়েছে। রবিবার (৫ জুন) নাইজেরিয়ার ওওতে সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে এ ঘটনা ঘটে। খবর রয়টার্স।

নাইজেরিয়ার ক্যাথলিক চার্চের মুখপাত্র রেভারেন্ড অগাস্টিন ইকুউ বলেছেন, ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে প্রার্থনার জন্য অনেকে জড়ো হয়েছিলেন। সেই সময় একাধিক বন্দুকধারী গির্জায় এলোপাথারি গুলি চালাতে থাকে। এই হামলায় বেশ কয়েক জন শিশু মারা গিয়েছে। তিনি বলেন, প্যারিশের বিশপ এবং পুরোহিতরা হামলা থেকে অক্ষত অবস্থায় বেঁচে গেছেন।

হামলার ঘটনাস্থল পরিদর্শন শেষে ওন্ডো রাজ্যের গভর্নর আরাকুনরিন ওলুওয়ারোতিমি আকেরেদোলু বলেছেন, সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চের ঘটনাটি একটি গণহত্যা। যার পুনরাবৃত্তি আর হতে দেয়া হবে না। তবে এ ঘটনার হামলাকারীদের পরিচয় ও উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ওওয়ের একটি হাসপাতালে নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, হামলার পর শহরের দুটি হাসপাতালে অন্তত ৫০টি মৃতদেহ আনা হয়েছে। তিনি আরও বলেছিলেন যে আহতদের চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন ছিল।

এই জঘন্য ঘটনার নিন্দা প্রকাশ করে প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি বলেছেন, যাই হোক না কেন, নাইজেরিয়া কখনও খারাপ মানুষের কাছে হার মানবে না। অন্ধকার কখনই আলোকে জয় করবে না। তবে গির্জায় এই হামলার পিছনে কারা রয়েছে তা এখনও স্পষ্ট নয়। এমনিতে ওন্ডো নাইজেরিয়ার শান্তিপূর্ণ রাজ্যগুলির মধ্যে অন্যতম। পুলিশ এ নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি। এই হামলার ঘটনায় এলাকার বাসিন্দারাও বেশ হতবাক।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: