ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ইউক্রেন যুদ্ধ ২০২৩ সাল পর্যন্ত চলতে পারে: বরিস জনসন

22 April 2022, 7:46:49

খুব শিগগিরই ইউক্রেন যুদ্ধ বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে ইঙ্গিত দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। দুই দিনের ভারত সফরে বরিস বলেছেন, ‘রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনের কঠোর প্রতিরোধের কারণে সংঘাত দ্রুত শেষ নাও হতে পারে।’ শুক্রবার (২২ এপ্রিল) আল জাজিরার লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

আগামী বছর পর্যন্ত এই যুদ্ধ চলতে পারে-গোয়েন্দাদের দেওয়া এমন বার্তার সঙ্গে একমত কিনা? ভারতের রাজধানী দিল্লিতে রিপোর্টারদের এমন প্রশ্নের জবাবে বরিস বলেছেন, ‘দুঃখের বিষয় হচ্ছে এটিই বাস্তবসম্মত সম্ভাবনা।’

দক্ষিণ ইউক্রেন ও ডনবাসের পুরো দখল চায় রাশিয়া: রুশ কমান্ডারদক্ষিণ ইউক্রেন ও ডনবাসের পুরো দখল চায় রাশিয়া: রুশ কমান্ডার
এছাড়া বরিস বলেন, যুক্তরাজ্য পোল্যান্ডে ট্যাঙ্ক পাঠানোর কথা ভাবছে। যাতে করে ওয়ারস (পোল্যান্ডের রাজধানী) ইউক্রেনের বাহিনীকে তা পাঠাতে পারে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৮ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: