ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ফোনে সঙ্কট নিয়ে আলোচনায় পুতিন-বাইডেন

12 February 2022, 10:34:44

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দুই নেতার এ ফোনালাপকে চলমান ইউক্রেন সংকটের গুরুত্বপূর্ণ অধ্যায় হিসেবে আখ্যায়িত করছেন বাইডেন প্রশাসনের কর্মকর্তারা।

সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঠিক যখন যুক্তরাষ্ট্র বলছে—যেকোনো সময় বোমা ও ক্ষেপণাস্ত্র ছুড়ে ইউক্রেনে আক্রমণ চালাতে পারে রাশিয়া, তখন দুই নেতার এ ফোনালাপকে গুরুত্বপূর্ণ অধ্যায় হিসেবে দেখছে সবাই।

ইউক্রেন সীমান্ত অঞ্চলে সেনা ও সমরাস্ত্রের মজুদ বাড়িয়েছে রাশিয়া। গত ডিসেম্বরের শেষের দিকে সেখানে লাখখানেক সেনা মোতায়েন করে রাশিয়া। পরে আরও বাড়ানো হয়েছে।

ক্রেমলিনের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, ইউক্রেন সীমান্তে সেনা বাড়ানোর পর এই প্রথম পুতিন ও বাইডেনে মধ্যে ফোনালাপ হতে যাচ্ছে।

ভ্লাদিমির পুতিন অবশ্য এরই মধ্যে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁসহ পশ্চিমা বেশ কয়েকজন নেতার সঙ্গে আলোচনা করেছেন। কিন্তু, তাতে কোনো ফল মেলেনি। বরং উল্টো রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, রাশিয়ার ইউক্রেন আক্রমণের কথা বলে পশ্চিমা দেশগুলো ‘বৃহৎ পর্যায়ে ভুয়া তথ্য ছড়িয়ে’ প্রচারণা চালাচ্ছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: