ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

যুক্তরাষ্ট্র বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা দিতে চায় না: কংগ্রেসম্যান মিকস

1 February 2022, 7:51:06

যুক্তরাষ্ট্র বাংলাদেশের ওপর কোনো নিষেধাজ্ঞা আরোপ করতে চায় না বলে জানিয়েছেন প্রভাবশালী মার্কিন কংগ্রেসম্যান এবং হাউস কমিটি অন ফরেন অ্যাফেয়ার্সের চেয়ারম্যান গ্রেগরি ডব্লিউ মিকস।

মিকস বলেছেন, `আমরা নিশ্চিত করতে চাই যে আমরা বাংলাদেশের বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ করছি না এবং আমরা এখনো বাংলাদেশ ও দেশটির জনগণের সাথে কাজ করছি।

এ সময় ওয়াশিংটন ও ঢাকার মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার নিউইয়র্কের কুইন্সের একটি রেস্তোরাঁয় একটি তহবিল সংগ্রহের মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে এ কথা বলেন মিকস।

মিকস একজন প্রখ্যাত আইনজীবী, যিনি ১৯৯৮ সাল থেকে ডেমোক্রেটিক পার্টির একজন প্রতিনিধি ছিলেন।

২০২১ সাল থেকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রবিষয়ক হাউসের চেয়ার হিসেবে কাজ করছেন মিকস। তিনি বলেন, `আমরা বাংলাদেশের বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ করছি না। নিষেধাজ্ঞাগুলো ছিল একটি সংস্থার কিছু ব্যক্তির ওপর। পুরো সংস্থার ওপর নয়। আমরা সেখানে পরিস্থিতির ওপর নজর রাখছি।’

এক প্রশ্নের জাবাবে মিকস বলেন, `আরো কিছু কর্মকর্তা এবং রাজনীতিবিদদের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপের জন্য জোরালোভাবে লবিং করছে বাংলাদেশের ভেতরে ও বাইরে থেকে। তবে আমরা তাদের কথামতো তা করব না। এটা সম্ভব নয়।’

মিকস মানবাধিকার পরিস্থিতি দেখতে এ বছর বাংলাদেশ সফর করবেন বলেও জানান। `তার আগে, আমি স্টেট ডিপার্টমেন্ট এবং কংগ্রেস সাবকমিটি অন এশিয়া-প্যাসিফিকের সঙ্গে কথা বলব। প্রয়োজনে বাংলাদেশ ইস্যুতে কংগ্রেসে শুনানির ব্যবস্থা করব।’ বলেন মিকস।

সূত্র: বাসস।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: