ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

অস্ট্রিয়ায় সোমবার থেকে ২০ দিনের লকডাউন

19 November 2021, 7:55:03

করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে ইউরোপজুড়ে। ফলে নতুনভাবে লকডাউনে যাচ্ছে পশ্চিম ইউরোপের দেশ অস্ট্রিয়া। দেশটিতে সোমবার থেকে ২০ দিনের লকডাউন শুরু হবে। যা অস্ট্রিয়াজুড়ে কার্যকর থাকবে। কয়েক দিন আগে দেশটিতে যারা টিকা নেয়নি তাদের ওপর লকডাউন আরোপ করা হয়। শুক্রবার (১৯ নভেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিয়মানুযায়ী, সবাইকে বাড়িতে থেকে কাজ করতে হবে, অপ্রয়োজনীয় দোকান বন্ধ রাখতে হবে। তবে শিশুদের স্কুল খোলা থাকবে। ১২ ডিসেম্বর পর্যন্ত এ নিয়ম চলবে। কিন্তু ১০ দিন পর বিষয়গুলো যাচাই-বাছাই করা হবে।দেশটির চ্যান্সেলর আলেকজান্ডার শ্যালেনবার্গ বলেন, লকডাউনটি সর্বোচ্চ ২০ দিন কার্যকর থাকবে। তাছাড়া ১ ফেব্রুয়ারি ২০২২ থেকে টিকা নেওয়ার জন্য একটি আইনের প্রয়োজন হবে বলেও জানান তিনি।

করোনায় আক্রান্তের সংখ্যা ব্যাপকভাবে বাড়ায় দেশটিতে লকডাউন জারি করা হয়েছে। সম্প্রতি করোনার প্রকোপ বাড়ায় ইউরোপের অনেক দেশেই লকডাউন দেওয়া সিদ্ধান্ত নিচ্ছে।

শ্যালেনবার্গ দেশের পশ্চিমাঞ্চলের একটি রিসোর্টে অস্ট্রিয়ার নয়টি প্রদেশের গভর্নরদের সঙ্গে সাক্ষাতের পর বলেন, আমরা করোনার পঞ্চম ঢেউ চাই না।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গত সপ্তাহে প্রতি এক লাখের মধ্যে ৯৯০ জনের করোনা শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ১৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: