ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

কলকাতার সাবেক মেয়র সুব্রতের জীবনাবসান

5 November 2021, 10:34:54

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত মন্ত্রী ও কলকাতার সাবেক মেয়র সুব্রত মুখোপাধ্যায় মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

প্রবীণ রাজনীতিক সুব্রত মুখোপাধ্যায় পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী ও কলকাতার সাবেক মেয়র ছিলেন।

সুব্রতের মৃত্যুর খবর শোনার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম, ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাসসহ বিশিষ্ট ব্যক্তিরা হাসপাতালে যান।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত দলীয় কর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে রবীন্দ্রসদনে। সেখান থেকে মরদেহ বাড়ি নিয়ে যাওয়া হবে। সেখানে তার প্রিয় ক্লাব এভারগ্রিনে মরদেহ রাখা হবে।

বর্ষীয়ান রাজনীতিক সুব্রত মুখোপাধ্যায় দীর্ঘদিন ধরেই সিওপিডিতে আক্রান্ত ছিলেন। তিনি মাঝেমধ্যেই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। পাশাপাশি তার ডায়াবেটিকস ও রক্তচাপের সমস্যাও ছিল।

ষাটের দশকে কংগ্রেস ছাত্র রাজনীতির মধ্য দিয়ে রাজনৈতিক জীবনের শুরু সুব্রত মুখোপাধ্যায়ের। ১৯৭২ সালে পশ্চিমবঙ্গে কংগ্রেস সরকারের সিদ্ধার্থ রায় মন্ত্রিসভার তথ্য ও সংস্কৃতিমন্ত্রী দায়িত্বে ছিলেন তিনি। পরে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে তিনি কলকাতার মেয়রও হয়েছেন। সবশেষ মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল সরকারের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: