ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ফিলিস্তিনি শহিদদের কবর গুঁড়িয়ে দেওয়ায় মুসলিম আলেমদের নিন্দা

27 October 2021, 10:28:05

জেরুজালেমে পবিত্র মসজিদ আল-আকসার পাশে ইহুদিদের সঙ্গে যুদ্ধে শহিদ ফিলিস্তিনিদের কবরস্থান গুঁড়িয়ে দেওয়ায় তীব্র নিন্দা জানিয়েছেন মুসলিম আলেমরা।

অধিকৃত পূর্ব জেরুজালেমের পুরনো শহরে আল-ইউসুফিয়া নামে প্রাচীন ওই মুসলিম কবরস্থানটি সম্প্রতি গুঁড়িয়ে দেয় ইহুদিবাদী ইসরাইল। খবর আলজাজিরার।

সোমবার ন্যক্কারজনক এ ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ফিলিস্তিনি আলেমদের সংগঠন প্যালিস্টিনিয়ান মুসলিম স্কলারস অ্যাসোসিয়েশন।

বিবৃতিতে আলেমরা বলেছেন, ইহুদি বর্ণবাদীরা মুসলিমদের আবেগের প্রতি সামান্যতম সম্মান দেখায়নি। তাদের বর্বরতার মাত্রা দিন দিন সীমা ছাড়িয়ে যাচ্ছে।

জেরুজালেমে অবস্থিত মুসলিমদের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসার পাশের ওই কবরস্থানটি সম্প্রতি গুঁড়িয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী।

এখানে ইসরাইলের সঙ্গে যুদ্ধে শহিদ ফিলিস্তিনিদের কবর দেওয়া হয়। ইসরাইল সরকার পরিচালিত জেরুজালেম পৌর কর্তৃপক্ষ আল-আকসার পাশে ওই মুসলিম কবরস্থানটি গুঁড়িয়ে দেয়।

এ সময় অসংখ্য কঙ্কাল কবর থেকে বের হয়ে পড়ে থাকে। এ ঘটনার প্রতিবাদ জানান ফিলিস্তিনিরা। এ সময় তারা এগুলো কুড়িয়ে সমাহিত করার চেষ্টা করেন।

ইসরাইলের সঙ্গে ১৯৪৮ ও ১৯৬৭ সালের যুদ্ধে যেসব ফিলিস্তিনি শহিদ হয়েছিলেন, আল-আকসার পাশে আল-ইয়ুসুফিয়া নামে বহু পুরনো মুসলিম কবরস্থানটিতে তাদের দাফন করা হয়েছিল।

আন্তর্জাতিক নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতিনিয়ত এ ধরনের অমানবিক কর্মকাণ্ড করে যাচ্ছে ইহুদিবাদী এ দেশটি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: