ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

‘ছোটো বোনকে’ শপথবাক্য পাঠ করালেন ধনখড়

7 October 2021, 5:33:01

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে জিততে পারেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই মুখ্যমন্ত্রিত্ব পদে থাকা নিয়ে সাংবিধানিক গ্যাড়াকলে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। কিন্তু ভবানীপুরে ঐতিসাহিক জয় পেয়ে সেই অনিশ্চয়তা দূর করলেন জনপ্রিয় এই নেত্রী।

আগামী পাঁচ বছরও তিনিই তৃণমূল কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, বৃহস্পতিবার দুপুরে বিধানসভায় আনুষ্ঠানিকভাবে তাতে সিলমোহর পড়ে গেল। বিধায়ক হিসেবে শপথগ্রহণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘ছোটো বোনকে’ শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

হিন্দুস্থান টাইমসের খবরে আরও বলা হয়, মমতার পাশাপাশি বৃহস্পতিবার বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন জাকির হোসেন ও আমিরুল ইসলাম।

জাকির জঙ্গিপুর কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে জিতেছেন।

সামশেরগঞ্জে তৃণমূলের জয়ধ্বজা উড়িয়েছেন আমিরুল। তিনজনের শপথগ্রহণের ফলে পশ্চিমবঙ্গ বিধানসভায় তৃণমূলের বিধায়ক সংখ্যা আবারও দাঁড়িয়েছে ২১৩। যে সংখ্যক আসন বিধানসভা ভোটে জিতেছিল ঘাসফুল শিবির (২৯২ টি আসনের মধ্যে)। দুই বিধায়ক (খড়দহ এবং গোসাবার বিধায়ক) মৃত্যু এবং শোভনদেব চট্টোপাধ্যায়ের ইস্তফার কারণে তৃণমূলের বিধায়ক সংখ্যা ২১০-এ ঠেকেছিল।

আপাতত পশ্চিমবঙ্গ বিধানসভা মোট ২৯০ জন নির্বাচিত বিধায়ক আছেন।

চারটি আসন ফাঁকা আছে। যে চারটি কেন্দ্রে (দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবা) আগামী ৩০ অক্টোবর উপ-নির্বাচন হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: