ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে গিয়ে করোনায় আক্রান্ত ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী

22 September 2021, 12:43:28

ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুয়েইরোগার করোনা শনাক্ত হয়েছে। সরকারি এক বিবৃতিতে জানানো হয়েছে, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে যাওয়া প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর সংস্পর্শে থাকার কয়েক ঘণ্টা পরই তার করোনা শনাক্ত হয়। খবর রয়টার্সের।

ব্রাজিল সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, কুয়েইরোগা নিউইয়র্কেই থাকবেন। সেখানে তাকে কোয়ারেন্টাইনে রাখা হবে। স্বাস্থ্যমন্ত্রী বর্তমানে ভালো আছেন বলে বিবৃতিতে বলা হয়। তবে ব্রাজিলের প্রতিনিধি দলের বাকি সদস্যদের করোনা নেগেটিভ এসেছে বলে নিশ্চিত করা হয়েছে।

সিএনএন ব্রাজিল দেওয়া এক সাক্ষাতকারে কুয়েইরোগা জানান, জাতিসংঘের ভবনে থাকাকালীন পুরো সময়ই তিনি মাস্ক পরে ছিলেন।

এদিকে ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো জাতিসংঘের অধিবেশনে উপস্থিত সবার করোনা টিকা গ্রহণের নিয়মের বিরোধিতা করেছেন। এমনকি করোনার টিকা না নিয়েও তিনি জাতিসংঘের অধিবেশনে বক্তব্য রাখবেন।

ব্রাজিলে ভ্যাকসিন কর্মসূচি বেশ সফল হয়েছে বলে দাবি করেন প্রেসিডেন্ট বোলসোনারো। প্রাপ্তবয়স্ক যারা ভ্যাকসিন নিতে চান তারা সবাই আগামী নভেম্বরের মধ্যেই টিকার দুই ডোজ পাবেন বলে উল্লেখ করেছেন তিনি।

করোনা সংক্রমণে মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৯১ হাজার ৪৪০ জন্য করোনায় প্রাণ হারিয়েছেন।

সূত্র : রয়টার্স

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: