ADS

ADS
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

বিধিনিষেধে রাস্তায় বেরিয়ে গ্রেপ্তার আরও ৫৬৬

26 July 2021, 9:47:46

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হওয়ায় ৫৬৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়া অপ্রয়োজনে বাসার বাইরে বের হওয়ায় ১৬৪ জনকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপপুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম ঢাকা টাইমসকে এই তথ্য জানিয়েছেন।

ইফতেখায়রুল ইসলাম জনান, দেশে চলোমান কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাসার বাইরে বের হওয়ায় ডিএমপির আট বিভাগের পুলিশের সহযোগিতায় চালানো ভ্রাম্যমাণ আদালতের হাতে গ্রেপ্তার হয়েছেন ৫৬৬ জন। একই অপরাধে ১৬৪ জনকে জরিমানা করা হয়। তাদের কাছ থেকে এক লাখ ২৬ হাজার ২০০ টাকা আদায় করা হয়।

পুলিশ কর্মকর্তা জানান, কঠোর বিধিনিষেধের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় গাড়ি নিয়ে বের হওয়ায় ৪৪৩টি গাড়িকে মামলা ও জরিমানা করা হয়। এসব গাড়ি থেকে ১০ লাখ ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

গতকাল রবিবার গ্রেপ্তার করা হয়েছিল ৫৮৭ জনকে এবং ২৩৩ জনকে জরিমানা করা হয়। তাদের কাছ থেকে এক লাখ ৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া রাস্তায় বের হওয়ায় ৫২১টি গাড়ির বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়। এসব গাড়ি থেকে ১২ লাখ ৭২ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়।

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির প্রকোপ মারাত্মক আকার ধারণ করায় মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ সবধরনের দোকানপাট, গণপরিবহন এবং শিল্পকারখানা বন্ধ রেখে গত শুক্রবার ২৩ জুলাই সকাল ৬টায় শুরু হওয়া ১৪ দিনের এই কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: