হোম / রাজধানী / বিস্তারিত
ADS

দীর্ঘ যানজটে স্থবির ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

20 July 2021, 12:00:48

ঈদযাত্রায় ছুটছে ঘরমুখো লাখো মানুষ। সড়ক-মহাসড়কে বেড়েছে গাড়ির চাপ। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে ২৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এক প্রকার স্থবির হয়ে পড়েছে সড়কটি।

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার ভোর থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুর বাইপাস পর্যন্ত এলাকাজুড়ে দীর্ঘ যানজট। মহাসড়কের ঘারিন্দা, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি, এলেঙ্গা ও আশেকপুর এলাকায় এমন চিত্র দেখা যায়। মাঝে মাঝে ঢাকামুখী লেনে গাড়ি চললেও উত্তরবঙ্গমুখী গাড়িগুলো আটকে রয়েছে। গণপরিবহন চললেও অনেকেই ঝুঁকি নিয়ে ট্রাকের ওপর যাতায়াত করছে।

যানজটে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি চরমে। এছাড়া গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

পুলিশ জানায়, ঈদে যানজট নিরসনে মহাসড়কে ৬০৩ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া দুই শতাধিক হাইওয়ে পুলিশ সড়কে রয়েছেন। তবে যানজটের দুর্ভোগ থেকে রেহাই পাচ্ছেন না যাত্রীরা।

এদিকে বিধিনিষেধ শিথিলের সুযোগে অনেকেই গ্রামের পথে রওনা হয়েছেন। ঈদের একদিন পর ২৩ জুলাই থেকে ফের শুরু হবে কঠোর বিধিনিষেধ। এ কারণে যাদের কর্মক্ষেত্র বন্ধ থাকবে এ সময়টা তাদের অনেকেই গ্রামের বাড়িতে কাটাতে চান। কিন্তু অনেককেই ফিরতে হবে ঈদের পরদিন। যে কারণে দ্রুততম সময়ের মধ্যে তারা গন্তব্যে পৌছুতে না পারলে পুরো যাত্রাটাই হবে হতাশার। কিন্তু দীর্ঘ যানজটের কবলে পড়ে অনেকেই সময় মতো পৌছুতে পারছেন না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: