ADS
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

লকডাউনে বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে আটক ২৪৯

1 July 2021, 5:53:18

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করে ঘর থেকে বের হওয়ার অভিযোগে ২৪৯ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপির একটি সূত্র বৃহস্পতিবার বিকালে এই তথ্য নিশ্চিত করেছে।

ডিএমপির ওই সূত্রটি জানিয়েছে, ইতিমধ্যে ৭৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

ডিএমপির ওই সূত্রটি জানায়, বৃহস্পতিবার সকাল আটটা থেকে দুপুর একটা পর্যন্ত পুলিশের বিভিন্ন চেকপোস্টের তল্লাশির পরিসংখ্যান থেকে এই তথ্য পাওয়া গেছে।

ডিএমপির সূত্রটি জানায়, বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় বিনা কারণে ঘোরাফেরা করায় ৭৩ জনকে গ্রেপ্তার ও ২৪৯ জনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিদের এবং ১০টি দোকানের কাছ থেকে সংক্রমণ নিয়ন্ত্রণে দণ্ডবিধির ধারা ২৬৯ অনুযায়ী প্রায় তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। লকডাউন দেখতে বের হওয়ায় ৪৬টি গাড়ি রেকারিং ও ছয়টি গাড়ি আটক করা হয়েছে।

গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছিলেন, অকারণে কেউ ঘর থেকে বের হলে তাকে গ্রেপ্তার করা হবে। দণ্ডবিধির ২৬৯ ধারায় মামলা দিয়ে তাকে আদালতে পাঠানো হবে। আবার আদালতে না পাঠিয়ে ভ্রাম্যমাণ আদালত দিয়ে তাদের তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থাও করা হতে পারে।

২৬৯ ধারায় সর্বোচ্চ ছয় মাসের জেল, অর্থদণ্ড ও উভয়দণ্ড হতে পারে বলে জানান কমিশনার।

ডিএমপি কমিশনার বলেছিলেন, কেউ অকারণে বের হলে আমরা জিজ্ঞাসাবাদ করব। প্রয়োজনে ম্যাজিস্ট্রেট নিয়ে ব্যবস্থা নেব। অকারণে বের হলেই আইনি ঝামেলায় পড়তে হবে। যানবাহন ব্যবহার করলে মোটরযান আইনে ব্যবস্থা নেব।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: