ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

আমেরিকাকে ক্ষমা করবে না রাশিয়া: ল্যাভরভ

26 April 2023, 11:21:21

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, আমেরিকাকে ক্ষমা করবে না রাশিয়া। রুশ সাংবাদিকদের ভিসা না দেওয়ায় এমন মন্তব্য করেন রাশিয়ার এই শীর্ষ কূটনীতিক।

বার্তা সংস্থা এপির প্রতিবেদন সূত্রে জানা যায়, সম্প্রতি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সম্মেলনে যোগ দিতে ল্যাভরভের সঙ্গে রাশিয়ার কিছু সাংবাদিকের যাওয়ার কথা ছিল। কিন্তু তাদের ভিসা দেয়নি মার্কিন কর্তৃপক্ষ।

ওয়াশিংটনের এমন পদক্ষেপের নিন্দা জানিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী। সের্গেই ল্যাভরভ বলেছেন, বিষয়টি আমরা কখনো ভুলব না, আমরা কখনো ক্ষমা করব না। বর্তমানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পর্যায়ক্রমিক সভাপতি হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছে রাশিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, সাংবাদিকদের ভিসার আবেদন প্রত্যাখ্যান করার মার্কিন সিদ্ধান্তকে ‘বোকামি’ বলে মন্তব্য করেছেন ল্যাভরভ। তিনি বলেন, একটি দেশ নিজেকে শক্তিশালী, স্মার্ট, মুক্ত এবং স্বচ্ছ বলে দাবি করে, অথচ তারা সাংবাদিকদের ভিসা দিল না। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের বাক স্বাধীনতা নিশ্চিত করার ফাঁকাবুলি স্পষ্ট হয়ে গেছে।

অপরদিকে যুক্তরাষ্ট্রের ভিসা দিতে অস্বীকৃতির কঠোর সমালোচনা করেছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। তিনি বলেছেন, এটি বাক স্বাধীনতার চরম লঙ্ঘন।

এ ছাড়া এক বিবৃতিতে এই সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে ওয়াশিংটনে অবস্থিত রাশিয়ার দূতাবাস। টুইটারে দেওয়া দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়, রুশ সাংবাদিকদের ভিসা দিতে অস্বীকৃতি জানিয়ে আবারো ওয়াশিংটন জাতিসংঘ সদর দপ্তরের সঙ্গে করা চুক্তি লঙ্ঘন করেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: