Thursday 9 May, 2024

For Advertisement

ভারতের বিখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাস আর নেই

26 February, 2024 10:19:35

ভারতের বিখ্যাত গজল গায়ক পঙ্কজ উদাস মারা গেছেন। দীর্ঘ রোগভোগের পর গজল সংগীতের এই প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব সোমবার মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। তার মৃত্যুতে সংগীতজগতে নেমে এসেছে শোকের ছায়া।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, সোমবার বেলা ১১টার দিকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা যান তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।

এদিকে পঙ্কজ উদাসের মৃত্যুর পরপরই পরিবারের পক্ষ থেকে এক শোকবার্তায় বলা হয়, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি, পদ্মশ্রী পঙ্কজ উদাস মারা গেছেন। দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি।’

এদিকে গুণী এই শিল্পীর মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতীয় সংগীতজগতের তারকারা।

ভারতীয় গায়ক সোনু নিগম ফেসবুকে লিখেছেন, ‘আমার শৈশবের একটা অংশ হারিয়ে গেল। তুমি নেই জেনে আমার হৃদয় কাঁদছে।’

পঙ্কজ উদাস ভারতের গুজরাটের বাসিন্দা ছিলেন। ১৯৮০ সালে আহত শিরোনামের একটি গজল অ্যালবাম প্রকাশের মাধ্যমে কেরিয়ার শুরু করেছিলেন তিনি । দীর্ঘ চার দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে ‘চান্দি জ্যায়সা রঙ্গ’, ‘চিঠ্ঠি আইয়ি হে’ ‘নিকলো না বেনাকাব’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, —এর মতো অসংখ্য অসাধারণ সব গজল উপহার দিয়েছেন পঙ্কজ উদাস।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore