Thursday 9 May, 2024

For Advertisement

এবার পরিচালনায় আসছেন ইলিয়াস কাঞ্চন-অঞ্জনা

18 May, 2022 12:49:35

বাংলাদেশের চলচ্চিত্রে এমন অনেক তারকাই আছেন, যারা অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনা, এমনকি পরিচালনায়ও হাত লাগিয়েছেন। প্রয়াত নায়ক রাজ রাজ্জাক, সোহেল রানা, সাবানা, কবরী, রুবেল, আলমগীর, রোজিনা, অরুণা বিশ্বাসসহ এ তালিকায় আছে আরও অনেক নাম।

এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও দুটি নাম। তারা হলেন- আশির দশকের জনপ্রিয় জুটি ইলিয়াস কাঞ্চন ও অঞ্জনা রহমান। একসঙ্গে একাধিক সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। সম্প্রতি দুজনেই পৃথক পৃথক ভাবে দিয়েছেন সিনেমা পরিচালনায় আসার ঘোষণা।

এর মধ্যে মঙ্গলবার গুলশানে ইলিয়াস কাঞ্চন হাজির ছিলেন দেশীয় ইলেকট্রনিক প্রতিষ্ঠান ভিসতার আয়োজিত একটি অনুষ্ঠানে। সেখানে তিনি প্রতিষ্ঠানটির ‘উদ্যাক্তা পরিচালক’ হিসেবে যোগ দেন। ওই অনুষ্ঠানেই ইলিয়াস কাঞ্চন জানান, তিনি শিগগিরই পরিচালনায় আসছেন।

ইলিয়াস কাঞ্চনের কথায়, ‘সবাইকে প্রডাকশন বানাতে বলছি। আমার নিজেরও প্রডাকশন নির্মাণ করা দরকার। অচিরেই চলচ্চিত্র পরিচালনায় হাত দিচ্ছি। বর্তমানে সিনেমার গল্প লেখার কাজ চলছে। শেষ হলে শিগগিরই বিস্তারিত জানাব।’

অন্যদিকে, সোনালী দিনের চিত্রনায়িকা অঞ্জনা রহমান বহু আগে থেকেই সিনেমা প্রযোজনা করেন। তার প্রযোজনা সংস্থার নাম অঞ্জনা ফিল্মস। সম্প্রতি তিনিও দিয়েছেন পরিচালনায় আসার ঘোষণা। অভিনেত্রী বলেন, ‘বর্তমানে গল্প লেখার কাজ চলছে। সবকিছু চূড়ান্ত করে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেব।’

পরিচালনায় আসার সিদ্ধান্ত প্রসঙ্গে অঞ্জনা বলেন, ‘অনেকেই অনুরোধ করছে চলচ্চিত্র পরিচালনায় আসার জন্য। সবকিছু বিবেচনা করে আমিও ভাবছি আমার অঞ্জনা ফিল্মস থেকে সিনেমা পরিচালনা করব।’ অঞ্জনা এও জানান, প্রথম সিনেমাটি তিনি সরকারি অনুদানে পরিচালনা করতে চান।

নায়িকার কথায়, ‘গল্প লেখা হচ্ছে। শেষ হলেই অনুদানের জন্য জমা দেব। অনেকেই অনুদান পেয়েছে। আমারও পাওয়া উচিত। পাব আশা করি। সামাজিক-পারিবারিক গল্পে প্রথম পরিচালনার সিনেমাটি নির্মিত হবে। সবকিছু চূড়ান্ত হলে সিনেমার নাম ও শিল্পী নির্বাচন করা হবে।’

কিন্তু যদি অনুদান না পান? অঞ্জনা বলেন, ‘অনুদান না পেলে নিজের টাকায় সিনেমা বানাবো। আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এর আগেও সিনেমা প্রযোজনা করেছি।’ এছাড়া তিনি যেহেতু প্রথমবার পরিচালনায়, তাই গাইড হিসেবে একজন অভিভাবক রাখবেন বলেও জানান অঞ্জনা।

এই অভিনেত্রী বর্তমানে অভিনয়ে অনিয়মিত। তবে নিয়মিত আশা-যাওয়া আছে এফডিসিতে। গত তিন মেয়াদে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য পদে আছেন। গত দুই বছর সমিতির সভাপতি ছিলেন খল অভিনেতা মিশা সওদাগর। এবার সভাপতি ইলিয়াস কাঞ্চন।

এদিকে, শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব সামলানোর পাশাপাশি ‘বেদের মেয়ে জোছনা’র নায়ক ইলিয়াস কাঞ্চন বহু বছর ধরে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। সম্প্রতি আবার যুক্ত হলেন উদ্যোক্তা হিসেবে। তার ব্যস্ততা সম্পর্কে আর বলতে হবে কি?

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore