Friday 3 May, 2024

For Advertisement

ঈদের সাজে থাকুক স্নিগ্ধতা

3 May, 2022 7:39:38

ঈদের দিন নতুন-নতুন পোশাকের সঙ্গে সাজটা কেমন হবে, তা নিয়ে বিস্তর পরিকল্পনা থাকে সব নারীর। যে সাজে নিজেকে সতেজ, প্রাণবন্ত ও আকর্ষণীয় দেখাবে সেটাই বেছে নিবেন। কারণ ঈদের সাজগোজ পুরোটাই হলো নিজের ভালো লাগার জন্য। ঈদের খুশিতে নিজেকে সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে সাজটা কেমন হবে জেনে নিন।

গ্রীষ্মের দাবদাহ থাকছে এবারের ঈদের সময়টাতে। তাই গরম আবহাওয়ার দিকটা খেয়াল রেখে সাজটা হতে হবে আরামদায়ক, স্নিগ্ধ আর সতেজ। সেজন্য সাজটা হালকা হওয়াই ভালো। প্রয়োজনে কন্সিলার ব্যবহার করে তার ওপরে পাউডার মেখে চেহারায় সতেজভাব নিয়ে আসুন। তবে কন্সিলার বা ফাউন্ডেশন অবশ্যই ত্বকের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে বাছাই করা উচিত। ফাউন্ডেশন মুখে, গলায় ও ঘাড়ে ভালোভাবে মিশয়ে নিতে ভুল করবেন না। পোশাকের সাথে মিল রেখে চোখের সাজে উজ্জ্বল রঙয়ের আইশ্যাডো ব্যবহার করতে পারেন। সঙ্গে চিকন করে আইলাইনার এবং মাশকারাও ব্যবহার করতে পারেন। এতে প্রাণবন্ত লাগবে।

Eid Saj ; Mbrella
গ্রীষ্মের দাবদাহ থাকছে এবারের ঈদের সময়টাতে। তাই গরম আবহাওয়ার দিকটা খেয়াল রেখে সাজটা হতে হবে আরামদায়ক
ঈদের সাজে হাইলাইটার বা শিমার পাউডারের সীমিত ব্যবহার হতেই পারে। ত্বকের সঙ্গে মানিয়ে বেছে নিন হাইলাইটার। পছন্দ করুন যেকোনো আরামদায়ক কাপড়ে তৈরি পোশাক। আর পোশাকের সঙ্গে মিলিয়ে ঠোঁটে হালকা রঙের লিপস্টিক বেছে নিন দিনের বেলার সাজে। গাঢ় ও উজ্জ্বল রঙয়ের লিপস্টিক ব্যবহার করতে চাইলে বিকাল বা সন্ধ্যায়। এতে জমকালো ভাবটা ফুটে উঠবে।

ঈদের সকালে কাজের ঝক্কি তুলানামূলক বেশি থাকে এবং রান্নাবান্না ও পরিবেশনের কাজে থাকতে হয়, তাই চুল বেঁধে রাখাই ভালো। বিকাল বা সন্ধ্যার দিকে ইচ্ছে হলে চুল খোলা রাখতে পারেন। পনিটেইল কিংবা উঁচু করে হাত খোঁপাও করতে পারেন। আবার ঘাড়ের ওপর লুজ হাত খোঁপা করে বেলি কিংবা পছন্দমতো কোনো ফুল কিংবা ফুলের মালা জড়িয়ে রাখলেও সিগ্ধতায় ভরে উঠবে চারপাশ। এ ছাড়া চুল স্ট্রেইট করে নিচের দিকটা কার্ল করে রাখতে পারেন। চুলের সাজে টুইস্ট, সাইড বান, ফ্রেঞ্চ বেণি, কার্ল করে বাঁধলে ভালো দেখাবে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore