Friday 29 March, 2024

For Advertisement

চার্লসের সেঞ্চুরিতে হাই-স্কোরিং ম্যাচে কুমিল্লার দুর্দান্ত জয়

1 February, 2023 7:14:52

বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে জনসন চার্লসের ঝড়ো সেঞ্চুরিতে খুলনা টাইগার্সের বিপক্ষে দুর্দান্ত জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে নেমে ২০ ওভারে ২১০ রান তুলে খুলনা। জবাবে নেমে ৭ উইকেট ও ১০ বল হাতে রেখে জয় নিশ্চিত হয় কুমিল্লা।

রান তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় কুমিল্লা। শফিকুল ইসলামের করা বলে ইনিংসের প্রথম ওভারেই আঘাত পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে চলে যান। পরের উইকেটে খেলতে নেমে মাত্র ৫ রান করেন দলনেতা ইমরুল কায়েস। এ সময় মনে হচ্ছিলো এই ম্যাচ জেতা কুমিল্লার পক্ষে প্রায় অসম্ভব। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ব্যাট হাতে ঝড় তোলেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও জনসন চার্লস। মাত্র ৬৯ বলে গড়েন ১২২ রানের জুটি। তাতেই জয়ের ভিত পেয়ে যায় কুমিল্লা।

ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৩৯ বলে ৭৩ রান করে আউট হন রিজওয়ান। ১২ রানে ফেরেন খুশদিল শাহ। এদিকে চার-ছক্কার বৃষ্টি নামানো জনসন চার্লস সেঞ্চুরির দেখা পান। জয় নিয়েই মাঠ ছাড়েন তিনি। অপরাজিত থাকেন ১০৭ রানে। ৫৬ বলে খেলা ইনিংসটি ৫টি চার ও ১১টি ছয়ে সাজানে।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে খুলনা টাইগার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলনেতা ইমরুল কায়েস। ব্যাট হাতে শুরুটা খুব একটা ভালো ছিল না খুলনার। নাসিম শাহের করা ইনিংসের তৃতীয় ওভারে ৫ বলে মাত্র ১ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মাহমুদুল হাসান জয়।

এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি খুলনাকে। দ্বিতীয় উইকেটে খেলতে নামা দলনেতা শাই হোপকে সঙ্গে নিয়ে কুমিল্লার বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন ওপেনার তামিম। এ সময় দুজন মিলে গড়েন অপ্রতিরোধ্য ১৮৪ রানের জুটি। যা বিপিএলের এবারের আসরে যেকোনো জুটিতে সর্বোচ্চ।

খুলনার এই দুই ব্যাটারই অর্ধশতক পূর্ণ করেন। অর্ধশতককে শতকে রূপ দিতে পারেননি কেউই। শেষ ওভারের প্রথম বলে ব্যক্তিগত ৯৫ রানে আউট হন তামিম। মাত্র ৬১ বলে খেলা তার ইনিংসটি ১১টি চার ও চারটি ছয়ে সাজানো। এদিকে ৫৫ বলে ৯১ রানে অপরাজিত থাকেন হোপ। তার ইনিংসটি চারটি চার ও সাতটি ছয়ে সাজানো। ৪ বলে ১১ রান করেন আজম খান।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore