Saturday 20 April, 2024

For Advertisement

ভাসানচর পরিদর্শন করলেন কূটনীতিকরা

3 April, 2021 7:59:42

জাতিসংঘের পর এবার বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার নোয়াখালীর হাতিয়ায় ভাসানচর পরিদর্শন করে গেছেন।শনিবার (৩ এপ্রিল) সকাল ১১টায় রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর পরিদর্শনে আসেন।

জানা যায়, সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ১০দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরে অবস্থান করে। এ সময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যার হাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সাথে তাদের সুযোগ সুযোগ-সুবিধা, জীবন যাত্রার মান সহ সার্বিক নিয়ে মত বিনিময় করেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

যারা ভাসানচর পরিদর্শন করেছেন তারা হলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডারমিশন প্রধানরা।

একই সময়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্য একটি প্রতিনিধি দলও ভাসানচরে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে, ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম বলেন, দুপুর ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে জাতিসংঘের অনিচ্ছার পরও ১৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে ভাসানচরে স্থানান্তর শুরু করে সরকার। এ পর্যন্ত ছয় দফায় রোহিঙ্গাদের সেখানে স্থানান্তর করা হয়েছে।

এর আগে বুধবার (১৭ মার্চ) ভাসানচরে রোহিঙ্গাদের অবস্থা দেখতে যান জাতিসংঘের ১৭ জনের প্রতিনিধি দল।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore