Saturday 20 April, 2024

For Advertisement

কবি নজরুলের জন্মদিনে শাকিব খানের শ্রদ্ধা

25 May, 2021 8:16:01

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মবার্ষিকী মঙ্গলবার (২৫ মে)। ১৮৯৯ সালের আজকের এ দিনে অবিভক্ত বাংলার (বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গ) বর্ধমান জেলার আসানসোলের চুরুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন কাজী নজরুল ইসলাম। কাজী ফকির আহমেদ ও জাহেদা খাতুন দম্পতির এ সন্তানের ডাক নাম দুখু মিয়া।

করোনার কারণে এবার জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপনে আনুষ্ঠানিকভাবে কোনো আয়োজন নেই। তবে সোমবার (২৪ মে) থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘আমিই নজরুল আন্তর্জাতিক নজরুল উৎসব’।

সাম্যের কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। নিজের ফেসুবকে এক স্ট্যাটাসে শাকিব খান লেখেন, কাজী নজরুল ইসলাম এক বাঁধভাঙা প্রতিভা। তার কাব্যে পরাধীনতা অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ, মানব মর্যাদা ও সৌন্দর্যচেতনা সমন্বিত হয়েছে। বাঙালির সব আবেগ-অনুভূতিতে জড়িয়ে থাকা চিরবিদ্রোহী কবি, আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা।

এদিকে মঙ্গলবার (২৫ মে) থেকে শুরু হয়েছে শাকিব খানের নতুন সিনেমার চিত্রায়ণ। তপু খানের পরিচালনায় ‘লিডার-আমি বাংলাদেশ’ সিনেমায় অভিনয় করছেন তিনি। রাজধানীর উত্তরার একটি শুটিং বাড়িতে চিত্রায়ণে অংশ নিয়েছেন ঢালিউড ভাইজান। এ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করবেন শবনম বুবলী।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore