Monday 20 May, 2024

For Advertisement

পরীকে রিমান্ড : বিচারকদের ফের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ

29 September, 2021 5:42:17

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনির বারবার রিমান্ডে নেওয়ার বিষয়ে দুই বিচারক ও তদন্ত কর্মকর্তার ব্যাখ্যা সন্তোষজনক নয় উল্লেখ করে ২৪ অক্টোবরের মধ্যে তাদের আবারও আদালতে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ২৪ অক্টোবরের মধ্যে ওই ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ারের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে পরীমণির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও মো. মুজিবুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

আদালতে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, “বিচারকরা ট্রেনিংয়ে থাকার কারণে ওইদিন যথাযথ ব্যাখ্যা দিতে পারেননি। পরে আদালত তাদের পুনরায় ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন।”

এর আগে গত ১৪ সেপ্টেম্বর চিত্রনায়িকা পরীমণিকে দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ডে পাঠানো নিম্ন আদালতের দুই বিচারকের দাখিল করা ব্যাখ্যায় ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট।

আদালত বলছে, লিখিত ব্যাখ্যায় তারা হাইকোর্টকে শিক্ষা দিয়েছেন। আমরা এ ব্যাখ্যায় সন্তুষ্ট নই। বিচারকদের ব্যাখ্যায় হাইকোর্টকে আন্ডারমাইন (হেয়) করা হয়েছে বলেও মন্তব্য করেন আদালত।

পরে হাইকোর্ট তাদের আবারো ব্যাখ্যা দেওয়ার সুযোগ দেন। আগামি ২৪ অক্টোবর দুই বিচারক ও তদন্ত কর্মকর্তা সবাইকেই পুনরায় ব্যাখ্যা দিতে হবে।।

এর আগে শুনানিতে হাইকোর্ট মন্তব্য করে, রিমান্ড সংক্রান্ত উচ্চ আদালতের কোন নির্দেশনাই তারা মানেননি। পরে তাদের কাছে ব্যাখ্যা চায় হাইকোর্ট।কিন্তু সন্তোষজনক নয় বলে মন্তব্য করে পুনরায় ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

পরীমনির জামিন আবেদনের শুনানি দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিলে ৩১ আগস্ট তাকে জামিন দেয় হাইকোর্ট। গত ১ সেপ্টেম্বর মুক্তি পান তিনি। একইসাথে মঙ্গলবার তার ব্যবহৃত গাড়িসহ ১৬ টি আলামত তাকে ফেরতের নির্দেশ দেয় মহানগর হাকিম আদালত।

গত ৪ আগস্ট পরীমনিকে বনানীর বাসা থেকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন র‌্যাব-১-এর কর্মকর্তা মো. মজিবর রহমান।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore