Saturday 4 May, 2024

For Advertisement

চাল-ডালসহ ৯ পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার

31 August, 2022 11:18:24

ভোজ্য তেলের মতো চাল, চিনি, ডাল, চা-পাতা, রড, সিমেন্টসহ মোট ৮-৯টি পণ্যের দাম নির্দিষ্ট করে দেবে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন বলেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ে মঙ্গলবার (৩০ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, তেলের মতো সরকার চাল ও গমসহ নয়টি পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার। ট্যারিফ কমিশন আগামী ১৫ দিনের মধ্যে এসব পণ্যের যৌক্তিক মূল্য বের করবে। কেউ নির্ধারিত মূল্যের বেশি নিলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। আন্তর্জাতিক বাজারের তেলের দাম কমেছে এটা সত্য। তবে তার ফলটা আমরা পাচ্ছি না, কারণ ডলারের দাম বেড়েছে।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে ডলারের দাম কমলে আবারও সমন্বয় করা হবে। সরকার অভ্যন্তরীণ বাজারে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেটা সম্ভব হলে আবারও দ্রব্যমূল্যের সমন্বয় করা হবে। ডলারের কারসাজির জন্য যে ছয়টি ব্যাংককে দোষারোপ করা হয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে। কাউকে ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore