Friday 29 March, 2024

For Advertisement

লকডাউনে ব্যাংক চালু থাকলে শেয়ারবাজারও খোলা

10 April, 2021 6:20:13

করোনা সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউনে ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারে লেনদেনও সচল থাকবে।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম আজ এ বিযয়ে এক লিখিত বার্তায় বলেন, ‘কোভিড-১৯ মহামারিসহ সর্বাত্মক লকডাউন চলাকালে ব্যাংকিং কার্যক্রম চালু থাকলে বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজারের সকল লেনদেন অব্যাহতভাবে চালু থাকবে।’

গতকাল শনিবার সরকার করোনা সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের ঘোষণা করে। তখনও বিএসইসি জানিয়েছিল, ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারও চালু থাকবে। এরপর সরকারি বিধিনিষেধের কারণে ব্যাংকের লেনদেন সময় কমিয়ে আনা হলে তার সঙ্গে সমন্বয় করে শেয়ারবাজারের লেনদেনও দুই ঘণ্টায় নামিয়ে আনা হয়।

তার আগে লকডাউনে লেনদেন বন্ধের গুজবে বাজার পতন থামাতে গত ২২ মার্চ জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিএসইসি। এতে বলা হয়েছিল, করোনাকালে যে কোনো সময় ব্যাংকের কার্যক্রম চালু থাকলে শেয়ারবাজারের লেনদেনও অব্যাহত থাকবে।

করোনা ভাইরাস মহামারির কারণে গত বছরের ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে তখন শেয়ারবাজারের লেনদেন বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ ওই ছুটির পর ৩১ মে থেকে পুনরায় লেনদেন চালু হয়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore