Wednesday 24 April, 2024

For Advertisement

নতুন নামে ফিরছে জনপ্রিয় গেম পাবজি

25 May, 2021 8:05:18

বর্তমানে বিশ্বের জনপ্রিয় গেম প্লেয়ার আননোন ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি। বেশ কয়েকমাস আগে ভারতে অফিসিয়ালি এই গেমটি বন্ধ ঘোষণা করা হয়। তবে এবার এই গেমটি ভারতে নতুন নামে ফিরছে। নতুন নামকরণ হিসেবে দেয়া হয়েছে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’।

নতুন নামে পাবজি প্রেমীদের কাছে আবার গেমটি ফিরে আসতে চলেছে। এজন্য এখনই গেমটিকে ঘিরে ব্যাটল রয়্যাল গেমপ্রেমীদের মাঝে তুমুল আলোচনা চলছে। আগামী মাসেই এ গেমটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

নতুন ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ পাবজি মোবাইলের ডেভেলপার ‘ক্রাফটন’ তৈরি করেছে। ইতোমধ্যে এ গেমের প্রি-রেজিষ্ট্রশনও শুরু হয় গেছে। এছাড়াও সম্প্রতি ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র একটি টিজার প্রকাশিত হয়েছে। টিজারটিতে পাবজি প্রেমিদের জনপ্রিয় ম্যাপ ইরাঙ্গেলকে উপস্থাপন করা হয়েছে।
গত বছর ভারতের সীমান্তে চীনের সঙ্গে সংঘাতের কারণে পাবজি মোবাইল গেম ভারতে নিষিদ্ধ করে দেশটির সরকার। তবে এবার আর পাবজি মোবাইল নিয়ে কোনো বিতর্কের মুখে পড়তে চায় না বলে জানিয়েছে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র ডেভেলপার সংস্থা ‘ক্রাফটন’।

সংস্থাটি জানিয়েছে, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’কে তারা সম্পূর্ণভাবে নতুন করে প্রতিষ্ঠা করতে চলছে। গেম স্ট্রিমারদের উদ্দেশ্যে সংস্থাটি আবেদন জানিয়েছে যে তারা যেন পাবজি মোবাইলের সঙ্গে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’কে তুলনা না করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইতিমধ্যে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র নতুন টিজার প্রকাশ করা হয়েছে। টিজারে ইরাঙ্গেল ম্যাপের পাশাপাশি কিছু পোলারয়েড ফটোও দেখা গেছে। এছাড়া পাবজি মোবাইলপ্রেমীদের সুপরিচিত একটি ওয়াটার ট্যাঙ্কের ছবিও দেখা গেছে। পোলারয়েড ফটোড় ওপরেই লেখা রয়েছে ‘ইরাঙ্গেল’।

উল্লেখ্য, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’তে ইরাঙ্গেল ম্যাপে কিছু পরিবর্তন করা হতে পারে।

সূত্র: ইন্ডিয়া টু ডে

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore