Thursday 9 May, 2024

For Advertisement

আইপিএলে হায়দরাবাদের রানের রেকর্ড

27 March, 2024 10:33:26

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর চলছে। চলতি আসরের অষ্টম ম্যাচেই দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

হায়দরাবাদ আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালাতে থাকে। ১২০ বলে ৩ উইকেট হারিয়ে তিন ফিফটির সাহায্যে ২৭৭ রানের পাহাড় গড়ে হায়দরাবাদ।

দলের হয়ে মাত্র ৩৪ বল মোকাবেলা করে ৭টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৮০ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হেনরি ক্লেসেন।

২৩ বলে ৭টি ছক্কা আর তিনটি চারের সাহায্যে ৬৩ রান করে ফেরেন আভিষেক শর্মা। ২৪ বলে ৯টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৬২ রান করে ফেরেন অস্ট্রেলিয়ান তারকা ট্রাভিস হেড। ২৮ বলে দুই চার আর এক ছক্কায় ৪২ রান করে অপরাজিত থাকেন এইডেন মার্করাম।

তার চেয়েও বড় কথা হলো চতুর্থ উইকেটে মাত্র ৫৫ বলে ১১৬ রানের জুটি গড়েন হেনরি ক্লেসন ও মার্করাম।

হেনরি ক্লেসেন (৮০*), আভিষেক শর্মা (৬৩), ট্রাভিস হেড (৬২) ও এইডেন মার্করামের (৪২*) ব্যাটিং তাণ্ডবে আইপিএলে নতুন রেকর্ড গড়ে সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএলের ইতিহাসে দলীয় সর্বোচ্চ ২৬৩ রানের রেকর্ডটি ১১ বছর স্থায়ী ছিল বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। আজ তাদের সেই রেকর্ড ভেঙে দিল হায়দরাবাদ।

২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ক্রিস গেইলের ৬৬ বলে ১৭টি ছক্কা আর ১৩টি চারের সাহায্যে আইপিএল ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৫* রানের ইনিংস খেলার ম্যাচে এই রেকর্ড গড়েছিল বেঙ্গালুরু।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore