Monday 20 May, 2024

For Advertisement

পাকিস্তানকে কাঁদিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

12 November, 2021 10:14:37

সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। আগামী রবিবার ফাইনালে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া মুখোমখি হবে।

পাকিস্তানের দেওয়া ১৭৭ রান লক্ষ্য তাড়া করতে অজিদের লেগেছে ১৯ ওভার। ম্যাথু ওয়েড ১৭ বলে ৪১ ও মার্কাস স্টয়নিস ৩১ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। ডেভিড ওয়ার্নার ৩০ বলে ৪৯ রান করেন। পাকিস্তানের শাদাব খান ৪টি ও শাহিন শাহ আফ্রিদি একটি উইকেট নেন।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৬ রান তোলে পাকিস্তান। ১০ ওভারে ৭১ রানের জুটি গড়েন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। বাবর ৩৪ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরলে ফখর জামানকে নিয়ে দলের হাল ধরেন রিজওয়ান।

দ্বিতীয় উইকেটে আরো ৭২ রান যোগ করেন রিজওয়ান ও ফখর। দলীয় ১৪৩ রানের মাথায় ৫২ বলে ৬৭ রানে সাজঘরে ফিরেন রিজওয়ান। চারে নামা আসিফ আলী আউট হয়ে যান প্রথম বলেই। শোয়েব মালিক ফিরেন এক রানে। তবে ৩২ বলে অপরপাজিত ৫৫ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহটাকে ১৭৬-তে নিয়ে যান ফখর।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ২টি উইকেট লাভ করেন। এছাড়া প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ম্যাথু ওয়েড।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore