Monday 20 May, 2024

For Advertisement

র‍্যাঙ্কিংয়ে পঞ্চমস্থানে ওঠার সুযোগ টাইগারদের

22 August, 2021 7:12:13

আগামী ১ সেপ্টেম্বর থেকে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে হতে যাচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যে সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করতে পারলেই দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো দলকে টপকে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে উঠে বসবে টাইগাররা!

২৩৪ রেটিং নিয়ে বর্তমানে দশম স্থানে রয়েছে বাংলাদেশ। আগামী ১ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ শুরু করবে মাহমুদুল্লাহ রিয়াদের দল। সিরিজের পরের চারটি ম্যাচ হবে যথাক্রমে- ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বিকেল ৪টায়।

দেশের মাটিতে সদ্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে আত্মবিশ্বাসী সাকিব-মুস্তাফিজরা। নিউজিল্যান্ডের বিপক্ষেও ৪-১ ব্যবধানে সিরিজ জিতলে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে উঠবে বাংলাদেশ। তখন টাইগারদের রেটিং হবে ২৪৪। আর যদি ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ, তাহলেও ২৪১ রেটিং নিয়ে ষষ্ঠ স্থানে উঠে বসবে টাইগাররা।

তবে শীর্ষ পাঁচের মধ্যে জায়গা পেতে হলে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে হবে বাংলাদেশকে। সিরিজে ৫-০ ব্যবধানে জিতলেই বাংলাদেশের রেটিং হবে ২৪৮।

২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে মাত্র একবার নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। ২০১৩ সালের ঐ ম্যাচে ১৫ রানে হেরে যায় টাইগাররা। তেমনি টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত মোট ১০ বার নিউজিল্যান্ডের মুখোমুখি হয়ে সবগুলোতেই হেরেছে বাংলাদেশ।

তাই এবার জয়ের বন্ধ্যাত্ব ঘোচাতে পারবে কি-না বাংলাদেশ, সেটিই দেখার বিষয়। ২৪ আগস্ট ঢাকায় আসবে নিউজিল্যান্ড। এরপর হোটেল রুমে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকবে তারা। পরবর্তীতে অনুশীলনে মাঠে নামবে কিউইরা।

ইতোমধ্যে, নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম এবং ফিন অ্যালেন ঢাকায় এসে পৌঁছেছেন। এই দুই ক্রিকেটার ইংল্যান্ডে হান্ড্রেড খেলছিলেন, কিন্তু সিরিজ এগিয়ে আসায় নিউজিল্যান্ড যাবার পরিবর্তে ইংল্যান্ড থেকে সোজা বাংলাদেশে চলে এসেছেন তারা।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore