Monday 20 May, 2024

For Advertisement

ভোররাতে বলিভিয়ার মুখোমুখি আর্জেন্টিনা

28 June, 2021 7:31:24

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে এবারের আসরে এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। তাই চতুর্থ এবং শেষ ম্যাচটি তাদের জন্য নিয়মরক্ষার। ব্রাজিলের অ্যারেনা প্যান্টানেল স্টেডিয়ামে বলিভিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসিরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোররাত ৬টায়।

এবারের কোপা আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে চিলির বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্রয়ের মাধ্যমে যাত্রা শুরু করেছে সময়ের অন্যতম সেরা ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা। প্রথম ম্যাচে জয় না পেলেও পরের দুই ম্যাচেই জিতেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। উরুগুয়েকে ১-০ গোলে হারানোর পর একই গোল ব্যবধানে প্যারাগুয়ের বিপক্ষেও জিতেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে গ্রুপপর্বের তলানিতে থাকা বলিভিয়া এক ম্যাচ হাতে রেখেই কোপা আমেরিকা টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে। কেননা গ্রুপপর্বে নিজেদের প্রথম তিন ম্যাচের কোনোটিতেই জিততে পারেনি তারা। নিজেদের উদ্বোধনী ম্যাচে ৩-১ গোলে হারার পর চিলির কাছে হেরেছে ১-০ গোল ব্যবধানে। এরপর তৃতীয় ম্যাচে উরুগুয়ের কাচে পরাস্থ হয়েছে ২-০ গোলে।

ফলে ‘এ’ গ্রুপে ৩ ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান লিওনেল মেসির আর্জেন্টিনার। আর সমান ম্যাচে কোনো পয়েন্ট অর্জন করতে না পারা বলিভিয়া অবস্থা করছে তলানিতে।

উল্লেখ্য, বলিভিয়ার বিপক্ষে এখন পর্যন্ত মোট ৪০টি ম্যাচে মাঠে নেমেছে আর্জেন্টিনা। এতে স্কালোনির শিষ্যদের জয় রয়েছে ২৮টি ম্যাচেই। আর হেরেছে ৭টি ম্যাচে, বাকি ৫টি ম্যাচ ড্র হয়েছে। দুদলের মধ্যকার শেষ দেখা হয়েছে ২০২০ সালের ১৩ অক্টোবর। তীব্র প্রতিযোগিতাপূর্ণ ওই ম্যাচে ২-১ গোলে জয় লাভ করে আর্জেন্টিনা।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore