Wednesday 24 April, 2024

For Advertisement

ফিলিপাইনে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার প্রদান

18 May, 2021 11:32:30

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শের সাথে ফিলিপাইনের স্কুলশিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস সেদেশের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল‘মুজিব’উপহার দিয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচির অংশ হিসেবে আজ ম্যানিলায় ব্রিলিয়াল্ট জুনিয়র স্কুল এবং মিন্দানাও এর স্টকব্রীজ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের প্রায় একশত শিক্ষার্থীদের বাংলাদেশের সিআরআই (CRI) প্রকাশিত গ্রাফিক নভেল‘মুজিব’উপহার দেয়া হয়।

বই হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে স্টকব্রীজ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল-এর দাভাও শাখার আর্ন্তজাতিক প্রোগ্রাম পরিচালক মিজ মার্গারেথ লেম্যান ও জেনারেল সান্তোষ শাখার প্রধান মিজ জোনমেরি পানসালান এবং ব্রিলিয়ান্ট জুনিয়র স্কুলের উপদেষ্টা মিজ জুয়ানা রীভেরা শিক্ষার্থীদের বইগুলো উপহার দেবার জন্য বাংলাদেশ দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।

শিশু-কিশোরদের মাঝে আকর্ষণীয়ভাবে এই মহান নেতার অনুকরনীয় গল্পগুলো তুলে ধরার এই প্রচেষ্টাকে তাঁরা স্বাগত জানান এবং স্কুলগুলোকে মুজিব শতবর্ষ উদযাপনের এই অনুষ্ঠানের অংশ করার জন্যও তাঁরা ধন্যবাদ জানান। শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম বলেন, বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত ভালোবাসতেন। স্বাধীনতার পর তিনিই বাংলাদেশে শিশু অধিকারের মূল আইনী ভিত্তি তৈরী করেন। যার ধারাবাহিকতায় বাংলাদেশে আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিশুদের শিক্ষা, টিকা প্রদান, বৃত্তি প্রদান, বই প্রদান ইত্যাদিসহ বহু উন্নয়নমূলক কার্যক্রমের উন্মেষ ও প্রসার ঘটেছে।

তিনি আরো বলেন, জাতির পিতা শুধু বাংলাদেশ নয়, মুক্তি ও শান্তিকামী সকল মানুষের অনুপ্রেরণা ছিলেন। ‘মুজিব’ বইটি ফিলিপিনো শিশুদের তাঁর জীবন সম্পর্কে জানতে ও তাঁর মতো হয়ে উঠতে আগ্রহী করে তুলবে বলে রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন।

‘মুজিব’বইগুলো পড়বার জন্য একটা পাঠপর্ব অনুষ্ঠিত হয়। সেখানে উপহারপ্রাপ্ত স্কুলশিক্ষার্থীরা গ্রাফিক নভেল‘মুজিব’এর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় খন্ড থেকে বিভিন্ন অংশ উপস্থিত সুধীবৃন্দকে পড়ে শোনায়। হস্তান্তর অনুষ্ঠানে মিন্দানাও এ নিযুক্ত বাংলাদেশের অনারারী কনসাল জেনারেল, স্কুলের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ এবং ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore